সাতক্ষীরায় ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে আনন্দমুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত

ফয়জুল হক বাবু : সাতক্ষীরায় প্রতিটি স্কুল ও মাদ্রাসায় আনন্দমুখর পরিবেশে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন ২০১৯ অনুষ্ঠিত হয়।
স্কুল ও মাদ্রাসার ছাত্র-ছাত্রী ভর্তি বৃদ্ধি, ঝরে পড়া রোধ, শিক্ষার মানবৃদ্ধি ও উন্নয়নমূলক কর্মকান্ডে শিক্ষার্থীদের সম্পৃক্ত, ক্রীড়া ও সংস্কৃতি, বিদ্যালয়ের পরিষ্কার-পরিচ্ছন্নতা, অন্যের মতামতের প্রতি প্রদ্ধাশীল ও শিশুকাল থেকে গণতন্ত্রের চর্চা এবং গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল হওয়ার লক্ষ্যে সদরের প্রতি স্কুলে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার সকাল ৯টায় শান্তিপুর্ণ পরিবেশে সাতক্ষীরা সদরের ডি.বি. ইউনাইটেড হাইস্কুল কেন্দ্রে তিনটি বুথে ভোট গ্রহন শুরু হয়। বিদ্যালয়ে পাঁচটি শ্রেনীতে ৮টি পদে বিপরীতে ২০জন প্রার্থী প্রতিদন্দিতা করে। ছাত্র-ছাত্রীরা আলাদা আলাদা লাইনে সুশৃঙ্খল ভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করে। সকাল ৯টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে দুপুর ২টায় শেষ হয়।

ভোটগ্রহন শেষে প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান বলেন, বঙ্গবন্ধু কন্য মাননীয় প্রধান মন্ত্রী দেশ নেত্রী শেখ হাসিনার অন্যতম উদ্দেশ্য হলো গণতন্ত্র চর্চা। ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে আমাদের গণতন্ত্রকে আরও সুগঠিত করা সম্ভব বলে তিনি মনে করেন। তিনি আরও বলেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা ছাত্র সংসদ নির্বাচনের মাধ্যমে স্কুল পর্যায় থেকে দেশের ভবিষৎ নেতৃত্বদানকারী নেতা তৈরীর যে স্বপ্ন তা বাস্তবায়নের জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ। পরে তিনি নির্বচনের ফলাফল ও বিজয়ীদের নাম জনসম্মুখে প্রকাশ করেন।

বিজয়ী প্রার্থীরা হলো, দশম শ্রেণীর ফয়সাল বাদশা, আবু রায়হান, নবম শেণীর ইব্রাহীম খলিল, মোস্তাফিজুর রহমান নয়ন, অষ্টম শ্রেণীর আশিক, সপ্তম শ্রেণীর আহসান হাবিব এবং ৬ষ্ঠ শ্রেণীর নাইম ইসলাম ও সাহেদ পারভেজ

error: লাল সবুজের কথা !!