সাতক্ষীরায় জাসদের ডাকে সুশাসন দিবস উপলক্ষ্যে লিফলেট বিতরণ

নিজস্ব প্রতিনিধিঃ  সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তির দাবিতে জাসদের ডাকে সুশাসন দিবস উপলক্ষ্যে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের কাছে লিফলেট বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা জেলা জাসদ-এর নেতৃবৃন্দ জেলা প্রশাসকের নিজস্ব কার্যালয়ে উপস্থিত হয়ে এ লিফলেট তুলে দেন।

এ সময় উপস্থিত ছিলেন, জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক শেখ ওবায়েদুস সুলতান বাবলু, সাতক্ষীরা জেলা জাতীয় যুব জোট এর সাধারণ সম্পাদক মিলন ঘোষাল, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) সাতক্ষীরার সভাপতি অনুপম কুমার অনুপ, তারিকুজ্জামান, অনিমেষ ঢালী, যুব জোট নেতা নাজমুল হোসেন, সবুজ সরকার প্রমুখ। বিলিকৃত লিফলেটে বলা হয়েছে, আপনাদের সমর্থনে জঙ্গিবাদ-সন্ত্রাস, সহিংসতা-অন্তর্ঘাত- নাশকাতা- আগুন সন্ত্রাস-অশান্তির রাজনীতি কোনঠাসা হয়েছে। দেশ শান্তি-স্থিতিশীলতা-উন্নয়-উৎপাদনের পথে অনেক এগিয়েছে। দেশ এক নতুন রাজনৈতিক পর্বে উপনীত হয়েছে। কিন্তু দুর্নীতি, লুটপাট, দলবাজী, ক্ষমতাবাজী, ক্ষমতার অপব্যবহার, গুন্ডামী, নারী ও শিশু নির্যাতন, ধর্ষনসহ সামাজিক অনাচার-অবিচার আশংকাজনকভাবে বৃদ্ধি পেয়েছে। ক্ষেত্র বিশেষে অপরাধীরা রাজনৈতিক ক্ষমতার মদদপুষ্ট হয়ে প্রশাসনিক আশ্রয়- প্রশ্রয়ে বেপরোয়া হয়ে উঠেছে।

সমাজে বৈষম্য বেড়েছে। বৈষম্য ও বঞ্চনার শিকার সাধারণ মানুষ বিপন্ন বোধ করছে। সামাজিক অস্থিরতা ও অসহিষ্ণুতা বৃদ্ধি পেয়েছে। দেশের এ পরিস্থিতি কারোই কাম্য নয়। এ পরিস্থিতির অবসানে মুখ বা দল না দেখে আইনের কঠোর প্রয়োগ এবং প্রশাসনের নিরপেক্ষ ও কার্যকর ভূমিকা নিশ্চিত করতে হবে। জাসদ মনে করে, বহু কষ্টে অর্জিত শান্তি-স্থিতিশীলতা-উন্নয়ন-উৎপাদনের ধারায় দেশকে এগিয়ে নিতে সুশাসনের কোন বিকল্প নেই। তাই জাসদ, রাজনীতির এ নতুন পর্বে সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তিতে উপনীত হতে সরকারসহ দেশের সকল গণতান্ত্রিক দেশপ্রেমিক দল-শক্তি-মহল- ব্যক্তির প্রতি আহ্বান জানাচ্ছে। জাসদ সুশাসনের জন্য রাজনৈতিক চুক্তির প্রস্তাব সামনে রেখে আগামী ৩১ জুলাই দেশব্যাপী সভা-সমাবেশ- মানববন্ধন -মিছিলের মাধ্যমে ‘সুশাসন দিবস’ পালন করবে।

error: লাল সবুজের কথা !!