সর্বশেষ সংবাদ

সাতক্ষীরায় ঈদ কে সামনে রেখে চোরাকারবারিরা বেপরোয়া

এস, কে কামরুল হাসান, সাতক্ষীরা: সাতক্ষীরায় অসাধু কাপড়, হুন্ডি ও মাদক ব্যাবসায়ীরা ঈদ কে সামনে রেখে বেপারোয়া হয়ে উঠেছে । পাশ্ববর্তী দেশ ভারত থেকে অবৈধ ভাবে শাড়ি,থ্রি পিছ, লেহাঙ্গা,প্যান্ট,শাট, নেশাজাতীয় যৌন উত্তেজনা ট্যাবলেটসহ বিভীন্ন মাদক দ্রব্য ও অনেক বাহারী গার্মেন্টস সামগ্রী প্রসাশনের চোখে ধুলো দিয়ে প্রতিনিয়ত সাতক্ষীরার সিমান্ত গুলো ব্যবহার করে কোটি কোটি টাকার মালামাল নিয়ে আসে চোরাকারবারিরা।

গোপন সংবাদের মাধ্যমে জানা যায় প্রতি রাতে ২ থেকে ৩ কোটি টাকার মালামাল ঢোকে আমাদের দেশে যা থেকে সম্পূর্ণ রুপে রাজস্ব হারাচ্ছে সরকার এবং দেশি পন্যের গার্মেন্টস ব্যবসায়ীরা হুমকির মুখে।

সন্ধার পর থেকে সাতক্ষীরা সীমান্ত এলাকা গুলোই এত বেশি চোরাকারবারিদের আনাগোনা মনে হয় যেন ঈদ উৎসব বইছে।
সারা রাত অবস্থান করে তারা এবং সুযোগ বুঝে মাল পার করে নিয়ে আসে সাতক্ষীরা শহরে। তারপর তারা শহরে নিদিষ্ট স্থান থেকে সংগ্রহে থাকা দেশিও ট্রান্সপোটের বস্তায় ভরে প্রকাশ্যে দিবালোকে ভ্যানযোগে পৌছে দিচ্ছে ব্যবসা প্রতিষ্ঠানে ।

তারপরও থেমে নেই চোরাকারবারিদের রমরমা ব্যবসা,শহরের বিভিন্ন পয়েন্ট থেকে কালো গ্লাসদ্বারা বেষ্টিত মাইক্রোবাসে করে মালগুলো নিয়ে যাচ্ছে ঢাকা,খুলনা,যশোর সহ বিভিন্ন শহরগুলোতে এবং রাস্তায় যাতে কোন ঝামেলা না হয়, সেজন্য তারা তৈরি করে নিচ্ছে ভুয়া অকসনকৃত কাগজ।

এভাবে চলতে থাকলে সরকার একদিকে যেমন রাজস্ব হারাবে অপরদিকে অপরাধ প্রবনতা বাড়তে থাকবে। অভিলম্বে এসকল চোরাকারবারির বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা গ্রহন না করলে , আইশৃঙ্খলা বাহিনীর প্রতি আস্থা হারাবে সাধারণ জনগন ।

error: লাল সবুজের কথা !!