সর্বশেষ সংবাদ

সাতক্ষীরায় ইজিবাইক চালকরা পাল্লা দিয়ে অতিরিক্ত যাত্রী তোলায় সড়ক দূর্ঘটনা দিন দিন বাড়ছে

মোঃ সাইদুজ্জামান (শুভ): কে শুনে কার কথা, জোর যার মুল্লুক তার। ইজিবাইক চালকদের কাছে যেনো কারও জীবনের মূল্য নেই। তারা শুধু চিনে টাকা আর টাকা, সাতক্ষীরা থেকে পাটকেলঘাটা পর্যন্ত মহাসড়ক এ ইজিবাইক চালকেরা যেন অতিরিক্ত যাত্রী তুলতে মরিয়া হয়ে গেছেন।

একটি ইজিবাইক এ ভালো ভাবে ৬ জন বসার নিয়ম থাকলেও সেখানে যাত্রী উঠানো হচ্ছে ৯ জন ফলে ঘটছে বার বার সডক দূর্ঘটনা। এ দিকে যেন কারও যেনো নজরই নাই, অতিরিক্ত চাপাচাপি করে বসতে যাত্রী দের ।  মাঝে মাঝে যৌন হয়রানি শিকার ও হচ্ছেন তরুণীরা।

এ বিষয়ে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাজকিন আহমেদ চিশতি জানান, সাতক্ষীরা জেলা শহরে সর্বমোট ৭০০ টি ইজিবাইকের বৈধ অনুমোদন দিয়েছে সাতক্ষীরা পৌরসভা আর যতগুলো ইজিবাইক চলে সেগুলি সব অবৈধ তাদের বিরুদ্ধে অভিযান চলমান আছে তবে অতিরিক্ত যাত্রী নেওয়ার বিষায়ে সরকারি ভাবে কোন নীতিমালা না থাকায় সেটা বাস্তবায়ন করা সম্ভব হয়নি ।

এ দিকে সাতক্ষীরা সদর উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রনি আলম জানান, সাতক্ষীরা জেলা প্রশাসন কতৃক বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে ইজিবাইক চালকদের নিয়ে। তিনি আরো বলেন,  অতিরিক্ত যাত্রী নেওয়ার বিষয়ে  খুব দ্রুত একটা পদক্ষেপ গ্রহণ করবেন। তবে তাদের এ কথা গুলো যাতে খুব দ্রুত বাস্তবায়ন হয় সেটার অপেক্ষা সাতক্ষীরা নগরবাসী।

error: লাল সবুজের কথা !!