সাতক্ষীরার সীমান্তের ১ নং পিলার পরিদর্শনে গিয়ে বাংলাদেশ–ভারতের সৌন্দর্য দেখে মুগ্ধ হলেনঃসাতক্ষীরার এডিসি জেনারেল মো. জাকির হোসেন!!

227
সাতক্ষীরা

সাতক্ষীরা সীমান্তের ভোমরা ইউনিয়নে অবস্থিত বাংলাদেশ-ভারত সীমান্ত এর ১নং পিলার পরিদর্শন করেছেন সাতক্ষীরা জেলার বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)জনাব মোঃ জাকির হোসেন।

সদা হাস্যউজ্জল,প্রকৃতি প্রেমী খেলা-ধুলা প্রেমী,শিক্ষানুরাগী ও নিরহংকারী এডিসি জেনারেল জাকির হোসেন মহোদয় বুধবার আনুঃ বেলা ১১ টার দিকে তিনি ভোমরা স্থল বন্দর পরিদর্শনে যান।এসময় ভোমরা স্থল বন্দর এলাকা,ইমিগ্রেশন,কাস্টমস্ ডিসি সেবাকুঞ্জ সহ বাংলাদেশ–ভারতের ১ নং পিলার পর্যন্ত ঘুরে ঘুরে দেখেন তিনি।

এসময় ভোমরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ঈসরাইল গাজী,বিজিবির ক্যাম্প কমান্ডার,ইমিগ্রশন পুলিশের ইনচার্জ তাঁকে বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে দেখান।বন্দরের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে তিনি ধারনা নেন।তিনি সব চাইতে বেশি মুগ্ধ হয়েছেন সীমান্তের বাংলাদেশ-ভারতের সংযোগ স্থল ১ নং পিলারের কাছে গিয়ে।

সেখানে গিয়ে তিনি বাংলাদেশ-ভারতের দুরত্ব এত কম ও এত কাছের, সেটা দেখে তিনি আরো অবাক হয়েছেন।নদীর পাসে সবুজ ঘাসে ভরা বিস্তৃত মাঠ,মাঠের পাসে পাসে ফ্লাগ লাগানো ইত্যাদি মনোরম পরিবেশ এডিসি জেনারেল মহোদয় কে আরো প্রানবন্ত করে তোলেন।পরিদর্শন শেষে তিনি তাঁর ফেইজবুক আইডি Jakir Hossain আইতে ষ্টাটাস দিয়েছেন, ষ্টাটাস টি হুবাহু তুলে ধরা হলো…..
“বাংলাদেশ ও ভারতের সংযোগ স্থান এটি। এখানে কারো বসত ঘর ভারতে আর রান্নাঘর বাংলাদেশে। ঢেকির পিছন বাংলাদেশে আর সামনের দিক অর্থাৎ ধান ভাংগা হচ্ছে ভারতে।

মসজিদ ভারতের অংশে কিন্তু ইমাম বাংলাদেশের। মুসল্লিরা উভয় দেশের । ভোমরা ইউপি চেয়ারম্যান ও বিজিবির সদস্যরা ঘুরিয়ে ঘুরিয়ে দেখানোর জন্য ধন্যবাদ”।