সর্বশেষ সংবাদ

সাতক্ষীরার বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনাঃ একটি ইটভাটা সিলগালা সহ তিনটিতে জরিমানা

মো. জাবের হোসেনঃ সাতক্ষীরা জেলার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের নির্দেশে বুধবার জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় বিভিন্ন স্থানে অবৈধভাবে বালু, মাটি, ইট রাখা এবং পৌরসভার রাস্তায় অবৈধভাবে ব্যানার, সাইনবোর্ড টানানোর জন্য সতর্ক করা ও অর্থদণ্ড করা হয়।

জেলা প্রশাসকের নির্দেশে বুধবার জেলার আশাশুনি উপজেলার বুধহাটায় আরএসবি ইটের ভাটায় মোবাইল কোর্ট পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট স্বজল মোল্লা।

এসময় প্রায় ২০ হাজার পিচ কাঁচা ইট ও অবৈধ চিমনি ফায়ার ব্রিগেড ধ্বংস করা হয়।সেই সাথে সিলগালা করে দেয়া হয় উক্ত ইট ভাটাটি।

নিবাহী ম্যাজিস্ট্রেট জানান ভাটার মালিককে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর আলোকে শাস্তি প্রদানের সাথে কঠোরভাবে সতর্ক করা হয়।

তিনি লাল সবুজের কথা‘কে আরো জানান, জেলার অবৈধ এবং পরিবেশের জন্য ক্ষতিকর সব ইট ভাটায় জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল এর নির্দেশে এই ধরনের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

এছাড়া জেলার তালা উপজেলার কুমিরা ইউনিয়নের এ এইচ ব্রিকস, এস এন বি ব্রিকস এবং এবি ব্রিকস ইট ভাটায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট একিমিত্র চাকমা। এ সময় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন ( নিয়ন্ত্রণ) আইন-২০১৩ অনুযায়ী লাইসেন্স না থাকায় এ এইচ ব্রিকস ৪০ হাজার, এস এন বি ব্রিকস ৪০ হাজার এবং এবি ব্রিকস দ্বয়কে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

error: লাল সবুজের কথা !!