সাংবাদিক সাহেব আলী জুয়াড়িদের হাতে লাঞ্চিত, প্রশাসন নিরব ভূমিকায়

41

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার শ্যামনগরে সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ সাতক্ষীরা জেলা সাধারন সম্পাদক সাংবাদিক এস এম সাহেব আলীর উপর হামলার নিন্দা জানিয়েছে সেভ দ্যা ন্যাচার বাংলাদেশ কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও শ্যামনগর উপজেলা রিপোর্টার্স ক্লাব। সাংবাদিক সাহেব আলীর উপর বর্বরোচিত হামলাকারীদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় আনতে প্রশাসন দৃশ্যমান ব্যবস্হা গ্রহন করবেন এবং দস্যু বাহিনীর হাতে মারত্বকভাবে আহত এস এম সাহেব আলীর সুচিকিৎসার দাবি জানান।

ঘটনার বিবরণে জানা যায় উপজেলার দাঁতিনা খালী সরদার বাড়ী ঈদগাঁহ সংলগ্ন আজমলের মুদির দোকান ও বাদশার সমানে কয়েকটি দলে বিভক্ত হয়ে জুয়াড়ীরা প্রতিদিন জুয়া খেলে যে পথে স্কুল কলেজের কোমলমতি ছাত্র-ছাত্রীরা যাতায়াত করে । যাতে নৈতিক পরিস্থিতির অবক্ষয় সৃষ্টি। শ্যামনগর রিপোটার্স ক্লাবের শিক্ষাবিষয়ক সম্পাদক,পরিবেশ বাদী সংগঠন সেভ দ্যা ন্যাচার অব বাংলাদেশ সাতক্ষীরা জেলা শাখার সাধারন সম্পাদক, দৈনিক সময়ের সাতক্ষীরা প্রতিনিধি, জয় বাংলা জার্নাল সাতক্ষীরা প্রতিনিধি ও দৈনিক সুপ্রভাত সাতক্ষীরা গাবুরা ইউনিয়ন প্রতিনিধি, এস এম সাহেব আলী পেশাগত দায়িত্ব পালনে জুয়া খেলার সংবাদ সংগ্রহ করতে যায়। এসময় জুয়াড়ী দল এলোপাতাড়ী ভাবে হামলা চালায় এবং প্রাননাশের হুমকি দিতে থাকে। হামলা কারীরা হলেন, হাফিজুর (২৫) পিতা গোলাপ সানা, সালমান সানা (২০)পিতা গনি সানা, শাহাজালাল(২৬)পিতা আবিয়ার গাজী, ইকবল গাইন(২২)পিতা ইমদাদুল গাইন।

অাহত সাংবাদিক সাহেব আলী

জুয়াড়ী দল হিংস্র প্রকৃতির হওয়ায় হাফিজুর কর্তব্যরত সাংবাদিকের মোবাইল ছিনিয়ে নেয় এবং অন্যান্য সদস্যরা এলোপাতাড়ী হামলা চালিয়ে আহত করে। পরে সাংবাদিকের পরিবারকে উচ্ছেদ সহ বিভিন্ন হুমকি দেয়।

উল্লেখ্য যে, এই জুয়াড়ী দল মোটা অংকের টাকার বিনিময়ে জুয়া খেলে, সাধারন মানুষ ভয়ে এদের বিপক্ষে কথা বলে না। এভাবে যুব সমাজকে দিনের পর দিন ধব্বংসের মুখে ঠেলে দিচ্ছে। দাঁতিনা খালী বেলের চর সরদার বাড়ী ঈদগা সংলগ্ন কবতুরি বাতসার দোকান জুয়ার আড়ৎ হিসেবে পরিচিত হয়ে উঠছে। তাই প্রশাসনের হস্তক্ষেপ কামনার মাধ্যমে জুয়াড়িদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন দেশের সর্বস্তরের পরিবেশ কর্মী এবং সাংবাদিক সমাজ।