সরুলিয়া ইউনিয়ন ছাত্রলীগ চলছে ভাঙ্গা-গড়া দিয়ে!

সভাপতি- সা. সম্পাদকের মধ্যে নেই সমন্বয়

492

নিজস্ব প্রতিনিধি : তালা উপজেলার সরুলিয়া ইউনিয়ন ছাত্রলীগ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের ইচ্ছা আর খেয়াল-খুঁশি মত চলছে ওয়ার্ড কমিটির বাণিজ্য। নিজেরা নিজেদের মত পৃথক পৃথক কমিটি দিচ্ছে বলে সত্যতা পাওয়া গেছে। এছাড়াও ০৫ নং ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন মুন্না নামের এক বিএনপির ছাত্রদল নেতা সমার্থকের দেয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি ছড়িয়ে পড়লে তাকে আবার বহিষ্কারও করা হয়েছে।

তদন্ত করে দেখা গেছে সরুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. ফরিদ হাসান সাধারণ সম্পাদকের অনুমতি ব্যতিরেখে যুগ্ম-সম্পাদক সরদার ফিরোজ, সাংগঠনিক সম্পাদক শৈশব আহম্মেদ সাগর এবং দপ্তর সম্পাদক মো. ফয়সাল হাসান স্বাক্ষরিত প্যাডে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড কমিটি দিচ্ছে।

অন্যদিকে সাধারণ সম্পাদক রায়হান হুসাইন ইকরামুলও সভাপতির অনুমতি ব্যতিরেখে সহ-সভাপতি শেখ শামীম হোসেন, সাংগঠনিক সম্পাদক ওসমান গনি, যুগ্ম-সাধারণ সম্পাদক খালেদুর রহমান সাগর, যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ খান স্বাক্ষরিত প্যাডে ইউনিয়নের বিভিন্ন কমিটি দিচ্ছে।

সভাপতি ও সাধারণ সম্পাদক গঠনতন্ত্রের নিয়ম না মেনে যে যার ইচ্ছামত কমিটি দেওয়ায় স্থানীয় জনমনে এবং ত্যাগি নেতা-কর্মীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদির কাছে জানতে চাইলে তিনি বলেন, সরুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি- সাধারণ সম্পাদকের মধ্যে মনোমালিন্য চলছে কিছু বিষয় নিয়ে। আমরা চেষ্টা করছি সমাধান করার। আশাকরি দুই-একদিনের মধ্যে সমাধান হয়ে যাবে। তবে যদি সমাধান না হয় তাহলে আমরা সাংগঠনিক ব্যবস্থা নেবো। কারন বাংলাদেশ ছাত্রলীগ কখনো ব্যক্তির দোষ ঘাড়ে নিবেনা।

এ ব্যাপারে তালা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মশিউর আলম সুমন বলেন, সরুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি নিজেদের ইচ্ছামত কমিটি ভাঙ্গা -গড়া করছে যেটি মটেও কাম্য নয়। আমি উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদির সাথে অনেকদিন ধরে এ ব্যাপারে কথা বলছি তিনি বলেছেন দ্রুত সিদ্ধান্ত নেয়া হবে।