সরকারের উন্নয়নের ছোঁয়া পৌছে গেছে প্রতিটি গ্রামে- পাইকগাছায় জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন

6

এম এম নুর আলম : পাইকগাছা উপজেলার দেলুটী এলাকার বিভিন্ন মসজিদ, মাদরাসা-মন্দির সহ বিভিন্ন প্রতিষ্ঠান পরিদর্শন ও মতবিনিময় করেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় সচিব শেখ ইউসুফ হারুন।

শনিবার সকাল থেকে দিনব্যাপী পরিদর্শন ও মতবিনিময়কালে এলাকাবাসীর পক্ষ থেকে তাকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। পরে তিনি উপজেলা সদরস্থ বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট, লোনা পানি কেন্দ্রের কাঁকড়া ও চিত্রার পোনা উৎপাদন সহ বিভিন্ন গবেষণা কার্যক্রম পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি বলেন, শেখ হাসিনা সরকার যেভাবে দ্রুত গতিতে দেশের উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন এ ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালের আগেই আমরা উন্নত বিশ্বের কাতারে পৌছে যাবো। টানা ৩ মেয়াদে সরকারের ধারাবাহিকতা অব্যাহত থাকায় দেশের প্রতিটি ক্ষেত্রে অভ‚তপূর্ব উন্নয়ন হয়েছে। উন্নয়ন থেকে বঞ্চিত নেই দেশের প্রত্যন্ত কোন এলাকা। সরকারের উন্নয়নের ছোঁয়া পৌছে গেছে প্রতিটি গ্রামে। সারাদেশে উন্নয়ন হয়েছে বলে আজ দেশের প্রতিটি গ্রাম উন্নয়নের আওতায় এসেছে। সচিব ইউসুফ হারুন বলেন, আমি এলাকারই সন্তান এখানকার মাটি, পানি ও মানুষের সাথে আমার আত্মার সম্পর্ক। উপক‚লীয় এ অঞ্চলের বেড়িবাঁধ, রাস্তা-ঘাট, সুপেয় পানি সংকট সহ যেসব সমস্যা রয়েছে সবই আমার জানা আছে। প্রাকৃতিক দুর্যোগের সাথে মোকাবেলা করে এখানকার মানুষদের বেঁচে থাকতে হয়। দেলুটী সহ যে সব ইউনিয়নে পর্যাপ্ত সাইক্লোন শেল্টার নাই পর্যায়ক্রমে সে সব স্থানে মানুষের নিরাপদ আশ্রয়ের জন্য সাইক্লোন শেল্টার নির্মাণ এবং যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে প্রয়োজনীয় রাস্তা ঘাট করা হবে।

একই সাথে তিনি প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধে উপক‚লীয় অঞ্চলে সামাজিক বনায়নের মাধ্যমে সবুজ বেস্টনী গড়ে তোলার জন্য সকলের প্রতি আহŸান জানান। দিনব্যাপী পরিদর্শন ও মতবিনিময়কালে উপজেলা নির্বাহী অফিসার জুলিয়া সুকায়না, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা নিলুফা বেগম, ড. মোঃ আব্দুল লতিফ, সহকারী কমিশনার (ভূমি) মুহাম্মদ আরাফাতুল আলম, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা শরিফুল ইসলাম রুবেল, জহুরুল হক, অধ্যক্ষ শেখ ফারুক আহমেদ, সহকারী অধ্যাপক সেখ রুহুল কুদ্দুস, বৈজ্ঞানিক কর্মকর্তা মোল্লা এমএনএস মামুন সিদ্দিকী, মিজানুর রহমান সহ সরকারী কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।