সর্বশেষ সংবাদ

সংরক্ষিত মহিলা আসনে মনোনয়ন চাইবেন সাতক্ষীরার যারা

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে শপথ নিয়েছেন সংখ্যাগরিষ্ঠ আসনে জয়ী আওয়ামী লীগ ও তাদের শরীক দলগুলোর নবনির্বাচিত এমপিরা। আগামীকাল ৭ জানুয়ারি শপথ নেবেন নতুন মন্ত্রিসভার সদস্যরা। এর পরপরই শুরু হবে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মনোনয়নের প্রক্রিয়া। ইসি এর প্রক্রিয়াগত সময়সীমা বেধে দেওয়ার সাথে সাথেই নড়েচড়ে বসেছেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য পদে দলীয় মনোনয়ন প্রত্যাশীরা। আর এ সংখ্যা সীমান্তবর্তী উপকূলীয় জেলা সাতক্ষীরায় একেবারেই কম নয়। এজন্য ইতোমধ্যে অন্তত আটজন সম্ভাব্য প্রার্থীর নাম শোনা গেছে।

এরা হলেন- জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব ও আধুনিক সাতক্ষীরার রপকার শহীদ স ম আলাউদ্দিনের তনয়া লায়লা পারভীন সেঁজুতি, বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া হল শাখার সাবেক সভানেত্রী মাসুদা খানম মেধা, সাতক্ষীরা জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর জোৎন্সা আরা, সাতক্ষীরা সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট শাহানাজ পারভীন মিলি, কলারোয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের আহবায়ক সুরাইয়া ইয়াসমিন রত্না, জেলা মহিলা আওয়ামী লীগের নেত্রী কবি সালেহা আক্তার, সাতক্ষীরার মেয়ে ঢাকা মহানগর উত্তরের সাবেক স্বাস্থ্য ও চিকিৎসা বিষয়ক সম্পাদক ডেন্টিস্ট আদেলী এদিব খান ও সাতক্ষীরার সাবেক পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীরের স্ত্রী চৌধুরী নুর জাহান মঞ্জুর।

এদের মধ্যে জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব ও আধুনিক সাতক্ষীরার স্বপ্নদ্রষ্টা শহীদ স ম আলাউদ্দিনের মেয়ে লায়লা পারভীন সেঁজুতি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ আসন থেকে এবং বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় রোকেয়া হল শাখার সাবেক সভানেত্রী মাসুদা খানম মেধা সাতক্ষীরা-৪ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপত্র ক্রয় করেছিলেন। সেসময় তারা মনোনয়ন বঞ্চিত হন।

তবে, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব ও আধুনিক সাতক্ষীরার রূপকার শহীদ স ম আলাউদ্দিনের তনয়া লায়লা পারভীন সেঁজুতি দলীয় প্রার্থীর সমর্থনে মাঠে নামেন। পাশাপাশি পত্র–পত্রিকা, অনলাইন পোর্টাল, সামাজিক যোগাযোগ মাধ্যমে খোঁজ নিয়ে দেখা যায় জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব ও আধুনিক সাতক্ষীরার রূপকার শহীদ স ম আলাউদ্দিনের তনয়া লায়লা পারভীন সেঁজুতি দলীয় প্রার্থীর সমর্থন অনেক বেশি লক্ষণীয় । এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমাকে যারা ভালবাসেন এটা তাদের বহি:প্রকাশ । আমি যে সাধারণ জনগণের হৃদয়ে ভালবাসার জায়গা করে নিতে পেরেছি সেটা আমার সৌভাগ্য ।

এদিকে, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য পদে দলীয় মনোনয়ন পেতে ইতোমধ্যে তোড়জোড় শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। তারা নিয়মিত যোগাযোগ রাখছেন দলীয় হাই কমান্ডের সাথে।
এ ব্যাপারে জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সচিব লায়লা পারভীন সেঁজুতি বলেন, মানুষের জন্য কাজ করতেই রাজনীতিতে এসেছি। দলীয় মনোনয়নপত্র কিনবো। আশা করি, দল আমার উপর আস্থা রাখবে।

error: লাল সবুজের কথা !!