সর্বশেষ সংবাদ

শহীদ স.ম আলাউদ্দীনের জন্মদিনে মেয়ের স্মৃতিচারণ

নিজস্ব প্রতিনিধি : আজ আধুনিক সাতক্ষীরার স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা শহীদ স.ম আলাউদ্দীনের ৭৫ তম জন্মদিন। ঘাতকের বুলেটের আঘাতে নিজ পত্রিকা অফিসে ১৯৯৬ সালে নির্মমভাবে প্রাণ দিতে হয় স.ম আলাউদ্দীনকে। তিনি বেঁচে থাকলে হয়তো আজকের সাতক্ষীরাকে আমরা আরে উন্নত নগরী বা নতুনরুপে দেখতে পেতাম।

ধরণীর এ বুকে ঠিক ৭৪ বছর আগে আজকের এই দিনে সাতক্ষীরা মহকুমার নগরঘাটার মিঠাবাড়ি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে তার জন্ম।

স.ম আলাউদ্দীনের ৭৫ তম জন্মদিনে তার কন্যা লায়লা পারভীন সেঁজুতি বাবাকে স্মরণ করে সোস্যাল মিডিয়ার দেয়া এক পোস্টে বাবার স্মৃতিচারণ করেছেন। তার ফেসবুক পোস্ট থেকে নেওয়া হুবহু নিচে তুলে ধরা হলো।

“আজ তোমার শুভ জন্মতিথি,বাবা। জানিনা ঐ দিনটা কেমন ছিলো,যেদিন তুমি স্রষ্টার এ ধরাধামে প্রথম কেঁদে উঠেছিলে। কে তোমাকে প্রথম একফোঁটা মধু,কিম্বা মিষ্টি(গুড়) খাইয়েছিলেন !!! কে বা তোমার কানে কানে আজানের মধুর ধ্বনি শুনিয়েছিলেন !!!! দাদি (তোমার মা) তাঁর বড় খোকাকে কেমন করে আদর করেছিলেন। দাদা (তোমার বাবা) তাঁর পরিবারের বড় সন্তানকে কিভাবে স্বাগত জানিয়েছিলেন। গ্রামের এক কৃষক পরিবারে তোমার শিশুকাল কেমন কেটেছিলো। এসব কিছুই আজ আমাদের কাছে বিস্ময়, বাবা!!!ঠিক যেমন তুমি ধীরে ধীরে সবার কাছে এক বিস্ময় বালক থেকে বিস্ময় মানবে পরিণত হয়েছিলে। তোমাকে যখন দেখা আর জানা তখন তো তুমিই আমাদের বাবা। যাপিত জীবনের সবকিছু জুড়ে তোমার বসবাস। অথচ দেখো আমরা কেমন দুর্ভাগা,তোমার প্রাণ থাকতে কোনদিনই তোমার জন্মতিথিতে শুভেচ্ছা জানাতে পারিনি। এত্তো এত্তো ভালোবাসি তোমায়,অথচ স্বশরীরি তোমাকে কোনদিনই বলিনি,বাবা, খুব ভালোবাসি তোমায়। তোমার শরীরি মৃত্যু হলেও কাটা বিছানো পথগুলো মাড়ানোর প্রেরণা নিয়েই তুমি আছো আমাদের মাঝে। খুব,খুব ইচ্ছে করছে তোমাকে জড়িয়ে ধরে বলি,শুভ জন্মদিন, বাবা।শুভ জন্মদিন। খুব ভালোবাসি তোমায়,অনেক বেশি ভালোবাসি,বাবা। আল্লাহর কাছে অনেক ভালো থেকো,বাবা,অনেক ———-ভালো, বাবা।”

error: লাল সবুজের কথা !!