যে চ্যানেলে দেখাবে আজকের খেলা

11
তামিম ইকবাল

আবুল কালাম,কুমিল্লা প্রতিনিধিঃ আজ ৩১ মে লর্ডসে বিশ্ব একাদশের বিপক্ষে একটি আন্তর্জাতিক মর্যাদা সম্পন্ন চ্যারিটি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। এই চ্যারিটি ম্যাচটি আয়োজন করছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১১টায়। যা সারাসরি সম্পচার করবে স্কাই স্পোর্টস।

বিশ্ব একাদশের নেতৃত্ব দিবেন পাকিস্তানের অলরাউন্ডার শহীদ আফ্রিদি। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ দলের নেতৃত্ব দিবেন কার্লোস ব্রাফেট। এছাড়াও বিশ্ব একাদশের হয়ে খেলবেন দেশসেরা ওপেনার তামিম ইকবাল।

এমন চ্যারিটি ম্যাচে বিশ্ব একাদশের হয়ে খেলতে পেরে গর্ববোধ করছেন তামিম। এ প্রসঙ্গে তামিম বলেন, ‘আমি মনে করি এমন ম্যাচ আয়োজন করা খুবই গুরুত্বপূর্ণ। সব ক্রিকেট জাতি পরিবারের মত। যখন প্রয়োজন, আমাদের উচিত একে অপরকে সাহায্য করা। আমি মনে করি এটা খুবই ভালো উদ্যোগ, আমি গর্বিত নিজেদের দেশকে প্রতিনিধিত্ব করতে পেরে।’

অন্যদিকে ক্যারিবিয়ান ব্যাটিং দানব গেইলের বিপক্ষে খেলা নিয়ে তামিম বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ দলের কথা যদি বলি, ক্রিস গেইলের কথা না বললেই নয়। টি-টুয়েন্টি ক্রিকেটের জন্য সে যা করেছে তার এক কথায় অতুলনীয়, শুধু টি-টুয়েন্টিই নয়, অন্য ফরম্যাটেও সে দারুন। তার বিপক্ষে খেলা সবসময়ই বিশেষ কিছু।’

বিশ্ব একাদশ: শহীদ আফ্রিদি (অধিনায়ক), স্যাম বিলিংস, স্যাম কারান, তামিম ইকবাল, টাইমাল মিলস, দিনেশ কার্তিক, রশিদ খান, সন্দীপ লামিচান, মিচেল ম্যাক্লেনাঘান, শোয়েব মালিক, থিসারা পেরেরা, লুক রনকি ও আদিল রশিদ।

ওয়েস্ট ইন্ডিজ: কার্লস ব্রাফেট, স্যামিউল বাদ্রি, রায়াদ এমরিত, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, এভিন লুইস, অ্যাশলে নার্স, কিমো পল, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন, আন্দ্রে রাসেল, মারলন স্যামুয়েলস, কেসরিক উইলিয়ামস।