মোদির শপথ অনুষ্ঠানে থাকবেন মমতা

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতে এবারের লোকসভা নির্বাচনে সবচেয়ে বেশি আলোচনায় এসেছে দুটি নাম। একটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অপরটি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দেশটির রাজনৈতিক চর্চায় এর আগে কোনো মুখ্যমন্ত্রী দেশের প্রধানমন্ত্রীকে এমন কটাক্ষ করেননি। তবে এতকিছু সত্ত্বেও মোদির শপথ অনুষ্ঠানে যাবেন বলে জানিয়েছেন মমতা।

কলকাতার দৈনিক আনন্দবাজার জানিয়েছে, মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা সচিবালয় থেকে বের হওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানিয়েছেন, তিনি কেন্দ্র থেকে এ বিষয়ে চিঠি পেয়েছেন। দেশের অন্যান্য রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আলোচনা করে শপথ অনুষ্ঠানে যাওয়ারও সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সচিবালয়ের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মমতা বলেন, ‘তারা আজ চিঠি পাঠিয়েছে। আমি অন্য কয়েকজন মুখ্যমন্ত্রীর সঙ্গেও কথা বলেছি। এটা যেহেতু একটি সাংবিধানিক অনুষ্ঠান তাই আমরা ঠিক করেছি যে আমাদের যাওয়া উচিত।’

তৃণমূল কংগ্রেস দলীয় মুখমন্ত্রী মমতা আরও বলেন, ‘শেষ মুহূর্তে জানতে পেরেছি। মাঝে শুধু কালকের দিনটাই রয়েছে। পরশু সন্ধ্যায় শপথ। ফলে যেতে হলে কালই যেতে হবে। আমরা শপথ অনুষ্ঠানে যোগ দেয়ার চেষ্টা করছি।’

মমতার এমন সিদ্ধান্তকে ইতিবাচক আখ্যা দিয়ে তাকে স্বাগত জানিয়েছে বিজেপি। মোদি-মমতা ইতোপূর্বেও সমন্বয়মূলক যুক্তরাষ্ট্রীয় ব্যবস্থার কথা বলেছেন। এছাড়া মোদিও আজ কংগ্রেস দলীয় সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির সঙ্গে দেখা করে আশীর্বাদ চেয়েছেন।

মোদিবিরোধী স্লোগান নিয়ে এবারের নির্বাচনে মমতা মাঠে নামলেও নিজ রাজ্যের ১৬টি আসন খুঁইয়েছেন মোদির বিজেপির কাছে। তাছাড়া আজ মঙ্গলবারই তৃণমূল কংগ্রেসের ২ বিধায়ক ও অর্ধশতাধিক পৌর কাউন্সিলর বিজেপিতে যোগ দিয়েছেন।

error: লাল সবুজের কথা !!