মামাতো ভাইয়ের গরু চুরি করে বিক্রি করতে গিয়ে ফুপাতো ভাইসহ আটক ৩

83

মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ প্রতিনিধি : নওগাঁর পোরশা থেকে মামাতো ভাইয়ের ৩ টি গরু চুরি করে মান্দার পঞ্চমীতলা গরুর হাটে বিক্রি করতে এসে ধরা খেলো গরু ওয়ালার আপন ফুপাতো ভাইসহ মোট ৩ জন।

স্থানীয়দের সহযোগীতায় তাদেরকে আটক করেছে মান্দা পুলিশ। এ সময় ৩ টি গরু উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- অর্থাৎ গরু ওয়ালার ফুফাতো ভাই নওগাঁর পোরশা উপজেলার বেলঘরিয়া গ্রামের মৃত ছাইফুদ্দিনের ছেলে দেলোয়ার ওরফে লিটন (৩৫),ভুটভুটি চালক চাঁপাইনবাবগঞ্জ জেলার অন্তর্গত গোমস্তাপুর উপজেলার মাগুড়শহর গ্রামের মৃত শীশ মোহাম্মদের ছেলে সেন্টু(৩০) এবং গরুর রাখাল একই গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে মানিক ( ৪৮) ।

নওগাঁর পোরশা উপজেলার অন্তর্গত ছাওর ইউনিয়নের বেলঘরিয়া গ্রামের মামাতো ভাই মিজানুর রহমানের বাড়ি থেকে সোমবার ভোরে রাতের আধারে গোয়াল ঘরের দরজা খুলে ৩ টি গরু চুরি করে একটি ভুটভুটি ভাড়া নিয়ে সে ভুটভুটিযোগে চোরাই গরুগুলো মঙ্গলবার সকালে নওগাঁর মান্দা উপজেলার সতিহাটের পূর্বে পঞ্চমীতলা মোড়ের বাচুর হাটিতে বিক্রি করতে আসে।

গরুগুলোর দাম তুলনামূলকভাবে চাওয়ায় এবং তাড়াহুড়ো করে বিক্রয়ের জন্য ব্যাস্ত হয়ে উঠলে স্থানীয়দের মনে সন্দেহ দেখা দেয়। এরই প্রেক্ষিতে স্থানীয় এক গ্রাম পুলিশ মান্দা থানায় তাৎক্ষণিকভাবে মোবাইলে খবর দেয়। এমন তথ্যের ভিত্তিতে ওসি মোজাফ্ফরের নির্দেশনায় মান্দা থানার এসআই আব্দুল মালেক এবং এএসআই মতিউর রহমান সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালিয়ে মান্দার পঞ্চমীতলা মোড়ের গরুর হাট থেকে ৩টি চুরি করা গরু ও ৩ জন চোরকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে।

উল্লেখ্য, গরুচোর লিটন আপন মামাতো ভাই মিজানুরের বাড়িতেই থাকতো বলে জানা গেছে।

মান্দা থানার ওসি- তদন্ত তারেকুর রহমান সরকার চোরাই গরু এবং আটককৃত চোরদের বিষয়টি নিশ্চিত করে বলেন যে, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।