মান্দায় গবাদী পশুর লাম্পি স্কিন ডিজিজ বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত

মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় গবাদী পশুর লাম্পি স্কিন ডিজিজ বিষয়ে এই প্রথম সচেতনতামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাণীসম্পদ অফিসের আয়োজনে রবিবার বিকেল ৪ টায় কুসুম্বা ইউনিয়ন পরিষদ হলরুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রাণীসম্পদ দপ্তরের উপ-সহকারী প্রাণীসম্পদ কর্মকর্তা (সম্প্রসারন) দেওয়ান ওয়ালী হোসেন পিন্টু’র সঞ্চালনায় এবং মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল হালিমের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা:অভিমান্য চন্দ্র,প্রাণীসম্পদ ভেটেরিনারি সার্জন ডা: শায়লা শারমিন,কুসুম্বা ইউ’পি চেয়ারম্যান নওফেল আলী মন্ডল এবং বিভিন্ন এলাকা থেকে আগত খামারী, স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের পাশাপাশি সচেতন এলাকাবাসী। অপরদিকে মান্দা সদর ইউনিয়ন পরিষদেও রবিবার বিকেল ৫ টায় এ আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় বক্তব্য প্রদানের সময় মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল হালিম গবাদী পশুর নতুন রোগ লাম্পি স্কিন ডিজিজ বিষয়ে আতঙ্কিত না হয়ে ডাক্তারদের পরামর্শ নিতে বলেন। সেইসাথে তিনি বলেন গবাদী পশু সন্তান সমত‚ল্য। সঠিক নিয়মে এদের চিকিৎসা সেবা দেয়া দরকার।

error: লাল সবুজের কথা !!