মানিকগঞ্জে ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড

2
মানিকগঞ্জে ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড

মোহাম্মদ মাজহারুল ইসলাম খান, মানিকগঞ্জ প্রতিনিধঃ মানিকগঞ্জের বিভিন্ন অঞ্চলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বিভিন্ন প্রতিষ্ঠানকে বিভিন্ন অপরাধের দায়ে বিভিন্ন পরিমাণে অর্থদন্ড করা হয়েছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মানিকগঞ্জ কার্যালয় ও শিবালয় উপজেলার এসিল্যান্ড বৃহস্পতিবার এ অভিযান পরিচালনা করেন।

৩০মে-বৃহস্পতিবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মানিকগঞ্জ জেলা কার্যালয় জেলা শহরের আরিফ গ্যালারীতে অভিযান চালিয়ে বিভিন্ন পণ্যের গায়ে চড়া মূল্যের ট্যাগ বসিয়ে এবং দেশী পণ্যকে বিদেশী বলে ক্রেতাদের নিকট হতে অধিক মূল্য নিয়ে বিক্রি করার অভিযোগে ৫০,০০০ টাকা এবং সাটুরিয়া উপজেলায় অভিযান চালিয়ে রাইজিং গ্রুপ ফ্যাক্টরীর ক্যান্টিনে অস্বাস্থ্যকর পরিবেশে পঁচা ও বাশী খাবার সংরক্ষণ ও বিক্রির দায়ে ২৫,০০০ টাকা অর্থদন্ড করেছেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মানিকগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক- আসাদুজ্জামান রুমেল এ অভিযান পরিচালনা করেন। তাকে এ কাজে সহযোগীতা করেন সাটুরিয়া উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর- নিলুফার ইয়াসমিন ঝর্ণা এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদস্যবৃন্দ।

অপর দিকে জেলার শিবালয় উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন প্রতিষ্ঠানকে অর্থদন্ড করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জাকির হোসেন। সকাল হতে দুপুর পর্যন্ত তিনি এই অভিযান পরিচালনা করেন।

এ সময় বরংগাইল এলাকায় অভিযান চালিয়ে বাসী ও পঁচা মিষ্টি বিক্রির দায়ে তিনি একটি মিষ্টি দোকানকে ৫,০০০ টাকা এবং অধিক মূল্যে গরুর মাংস বিক্রির দায়ে এক মাংস বিক্রেতাকে ১০,০০০ টাকা অর্ত্থদন্ড করেন।

এ ছাড়া ঢাকা আরিচা মহাসড়কের টেপড়া বাসস্ট্যান্ড এলাকায় অবৈধ ভাবে গাড়ী পার্কিংয়ের দায়ে দুইটি সিএনজি মালিককে ১,০০০ টাকা এবং ফিটনেসবিহীন বাস চালানোর দায়ে দুইটি বাস মালিকের প্রত্যেককে ১,০০০  টাকা করে মোট দুই ২,০০০ টাকা অর্থদন্ড করেন।