মহেশপুর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসাবে জনমনে আলোচনার শীর্ষে আব্দুস সামাদ

276
মহেশপুর উপজেলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসাবে জনমনে আলোচনার শীর্ষে আব্দুস সামাদ

সেলিম রেজা, মহেশপুর(ঝিনাইদহ)প্রতিনিধিঃ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সারা দেশের ন্যায় সরব হয়ে উঠেছে দক্ষীণ বঙ্গের ঝিনাইদহ জেলার সীমান্তবর্তী মহেশপুর উপজেলার রাজনৈতিক অঙ্গন। গ্রাম থেকে শহরে সর্বত্রই চলছে আলোচনা, উঠছে চায়ের কাপে ঝড়। জাতীয় সংসদ নির্বাচন শেষ হতে না হতেই আবার সর্বত্রই আলোচনার কেন্দ্র হিসেবে দাড়িয়েছে আগামী উপজেলা নির্বাচনে মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচনে কে হচ্ছেন ভাইস চেয়ারম্যান।

বিশেষ করে আলোচনা হচ্ছে সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে বিজয়ী ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামীলীগ থেকে কে হচ্ছেন দলীয় প্রার্থী, কে হচ্ছেন ভাইস চেয়ারম্যান এ চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র চলছে নানান জল্পনা কল্পনা। সেই সাথে চলছে রাজনৈতিক মহলে নানান হিসাব নিকাশ, প্রার্থীরা কষছেন নানা হিসাব। বাংলাদেশ নির্বাচন কমিশনের অভিরুচী অনুযায়ী আগামী মার্চ মাসে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে৷ এ নিয়ে নবীন ও প্রবীণ সম্ভাব্য প্রার্থীরা শুরু করেছে নিজেদের প্রচার প্রচারণা। এ সকল সম্ভাব্য প্রার্থীদের সমর্থকেরা ফেসবুক সহ বিভিন্ন সামাজিক মাধ্যমে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত, অনেকেই আবার শুরু করেছেন গণসংযোগ।

এছাড়া উপজেলার বিভিন্ন হাট, বাজার ও গুরুত্বপূর্ণ স্থান ব্যানার ও ফেস্টুন দিয়ে ছেয়ে গেছে। অনেকে আবার পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে পরিচিতি বৃদ্ধিতে রয়েছেন সামিল। উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে আলোচনায় বিভিন্ন জনের নাম আসলেও ব্যাপক আলোচনায় আছেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, মহেশপুর উপজেলার কিংবদন্তী শ্রমিক নেতা সাবেক ছাত্র ও যুব নেতা উপজেলা শ্রছাত্রলীগের যুগ্ন-আহবায়ক ঝিনাইদহ-৩ আসনের সংসদ সদস্য জননেতা আলহাজ্জ্ব এ্যাডঃ শফিকুল আজম খাঁন চঞ্চল এমপির অত্যান্ত কাছের বন্ধু বিশ্বস্ত সহচর দুর্দিনে চলার সাথী খেটে খাওয়া শ্রমজীবী মানুষের আস্থার ঠিকানা সুখ-দুঃখের চলার সাথী বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক সবার পরিচিত মুখ,ত্যাগী নেতা জননেতা আব্দুস সামাদ।

ইতিমধ্যে তিনি ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী হিসেবে উপজেলার প্রতিটি ইউনিয়নে বিভিন্ন বাজার ইউনিয়ন ও গ্রামে গণসংযোগ শুরু করেছেন।জানা যায়,আব্দুস সামাদ দীর্ঘ দিন যাবৎ আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। আব্দুস সামাদ আ’লীগের অন্যতম অঙ্গসংগঠন বাংলাদেশ জাতীয় শ্রমিকলীগের যুগ্ম-আহবায়ক সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দ্বায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। বর্তমানে তিনি তার উদারতা,বিনয়ী মনোভাব দ্বারা মানুষের মনে জায়গা নিতে সক্ষম হয়েছেন।

তাই উপজেলার সর্বস্তরের জনগণ বিনয়ী, সর্বদা হাসোজ্জল এই নেতাকেই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান হিসেবে দেখতে চান। আব্দুস সামাদ বলেন,মহেশপুর উপজেলা পরিষদ নির্বাচনে পরিবর্তনের হাওয়া বইছে। আমি অনেক দিন যাবত মুক্তিযুদ্ধের স্বপক্ষে জাতির জনক শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে লানন করে দেশরত্ব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। আমি সবসময় এলাকার মানুষজনের সুখে দু:খে তাদের পাশে আছি। ইনশাআল্লাহ্ জনগণের ভালোবাসা ও দোয়া থাকলে আমি শতভাগ আশাবাদী যে বিপুল ভোটে বিজয়ী হব উপজেলার এক শ্রমিক নেতার কাছে জিজ্ঞাসা করলে তিনি জানান আব্দুস সামাদ ভাই দীর্ঘদিন যাবত উপজেলা শ্রমিক লীগের যুগ্ন আহবায়ক এর দায়িত্ব পালন করছেন তিনি সবসময় আমাদের সুখে-দুখে খোঁজ খবর নেন ও বিপদে-আপদে ছুটে আসেন আমরা আব্দুস সামাদ ভাইয়ের মতো একজন সৎ নিষ্ঠাবান ব্যক্তি কে আমাদের উপজেলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত করব ও সকলকে আহ্বান জানাই আব্দুস সামাদ ভাইয়ের মতো একজন সৎ নেতৃত্ব বান ব্যক্তি কে তাদের মূল্যবান ভোটটি দিয়ে নির্বাচিত করার।