মহেশপুরে প্রধানমন্ত্রীর নামে গরু কোরবানি করবেন-আবেদ আলী

5
লাল সবুজের কথা- Lal Sobujer Kotha

সেলিম রেজা, মহেশপুর (ঝিনাইদহ) প্রতিনিধিঃ ঝিনাইদহের মহেশপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে গরু কোরবানি করবেন উপজেলার মাইলবাড়ীয়া ঢাকাপাড়া গ্রামের মৃত আব্দুল হেকিম উদ্দীন শেখের পুত্র আবেদ আলী শেখ। আসছে আগামী ১২ই আগষ্ট পবিত্র ঈদুল আয্হার দিনে ঈদের নামাজ শেষে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে স্থানীয় এলাকার কোরবানি মাঠে তিনি একটি গরু কোরবানী দিবেন। বিষয়টি এলাকায় ব্যাপক আলোচিত হচ্ছে ও সাড়া জাগাচ্ছে।

আবেদ আলী বলেন-প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে কোরবানী দিবো। বাংলাদেশ আওয়ামীলীগকে ভালবাসী,দেশনেন্ত্রী শেখ হাসিনাকে ভালবাসী,এই জন্য তার পরিবারের সকলের জন্য দোয়া করে প্রধানমন্ত্রীর নামে তার দীর্ঘায়ু কামনা করে কোরবানী নিয়ত করেছি।আবেদ আলী জন্মসূত্র থেকেই আ’লীগ করে আসছেন তিনি তার জীবনে কোন পদপদবী নেন নি।তিনি একজন সাধারণ কৃষকমাত্র।তিনি আরও বলেন-আমি ২০০৮ সালে জননেত্রী শেখ হাসিনার দেওয়া প্রকল্প একটি বাড়ী একটি খামার এর থেকে ২০ হাজার টাকা লোন নেই,সেই টাকা থেকে ১৭ হাজার একশত টাকা দিয়ে একটি গাভী ক্রয় করি।এবং আমি ঠিক তখনই নিয়ত করেছিলাম গাভীটি থেকে যদি ৫ টি বাছুর হয় তাহলে আমি এই গাভীটিকে আল্লাহর রাস্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে কোরবানী করবো।

পরবর্তীতে গাভী গরুটি লালন পালন করতে থাকি এবং গাভী থেকে আজ ৫ টি বাছুর হয়েছে,এবং সেইগুলো থেকে আবার ৪ টি হয়েছে বর্তমানে মোট ৯ টি গরু রয়েছে আমার। যার আনুমানিক বাজারমূল্য বর্তমান প্রায় ৬ লক্ষ টাকা। আমি জননেত্রী শেখ হাসিনার কে ভালবেসে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে আওয়ামী লীগকে ভালোবেসে জননেত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে আসছে আগামী ১২ ই আগস্ট কোরবানির ঈদে আমি এই গরুটি কোরবানী দেব।আমি এই বিষয়টি আমার স্থানীয় এলাকার জনপ্রতিনিধি ও আ’লীগের নেতাকর্মীদের অবগত করেছি। সরকারের কাছে আমার চাওয়া-পাওয়ার কিছুই নাই আমি শুধুই চাই বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা গড়ার জননেত্রী শেখ হাসিনা তারই কন্যা হিসাবে যেন তা বাস্তবায়ন করতে পারে এবং জননেত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখছে আগামী ভবিষ্যৎ প্রজন্মকে নিয়ে এবং এই দেশকে নিয়ে তা যেন বাস্তবায়ন হয়। তার দীর্ঘায়ু কামনা করে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে তার ভবিষ্যৎ প্রজন্মের দীর্ঘায়ু কামনা করে আমি আমার এই গরুটিকে আল্লাহর রাস্তায় শেখ হাসিনার নামে কোরবানি মানত করেছি আল্লাহ যেন আমার কোরবানি কবুল করেন এই জন্য আমি দেশে ও বিদেশের সকল আওয়ামীলীগ নেতাকর্মীসহ সকল পর্যায়ের মানুষের কাছে দোয়া প্রার্থী আল্লাহ যেন আমার এই কোরবানি কবুল ও মঞ্জুর করেন।