‘মন খারাপ করার কিছু নেই’

সদ্যসমাপ্ত জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ব্যাটিংয়ে ভালো করতে পারেননি মোহাম্মদ আশরাফুল। একটিমাত্র হাফ সেঞ্চুরি। নয় ইনিংসে রান মাত্র ২৫৩। তারই জেরে আসন্ন বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) কোনো ফ্র্যাঞ্চাইজি তাকে কেনেনি।

বিসিএলের চার ফ্র্যাঞ্চাইজির ৮০ খেলোয়াড়ের তালিকায় তার নাম না থাকাটা স্বাভাবিকভাবেই নিয়েছেন আশরাফুল। আগস্টে সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞা উঠে গেছে তার। লক্ষ্য আবার জাতীয় দলের হয়ে খেলা। বিসিএলে সুযোগ না পাওয়ায় তাতে বড় ধাক্কা লাগল। বুধবার বিসিএল মাঠে গড়াবে।

যুগান্তরকে কাল আশরাফুল বলেন, ‘যারা ভালো ফর্মে থাকে, ভালো খেলোয়াড় তারাই বিসিএলে সুযোগ পায়। জাতীয় লিগে যারা ভালো খেলেছে তারাই এখানে সুযোগ পেয়েছে। আমি পারফর্ম করতে পারিনি। তাই কেউ নেয়নি আমাকে।’ তিনি বলেন, ‘পেশাদার ক্রিকেটার হিসেবে এতে মন খারাপ করার কিছু নেই। যারা দল করেছে তারা আমাকে চায়নি।’

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) আশরাফুলের দল চিটাগং ভাইকিংস। জানুয়ারিতে শুরু হওয়ার কথা এই টি ২০ টুর্নামেন্ট। বিপিএলই এখন আশরাফুলের সামনে বড় সুযোগ। তবে দু’এক রাউন্ড হওয়ার পর বিসিএলেও তার সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে।বিসিএলের গত আসরে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চলের হয়ে খেলেছিলেন ৩৪ বছর বয়সী এই ডান-হাতি ব্যাটসম্যান।

আশায় আছেন বিসিএলের দু’এক রাউন্ড হওয়ার পর সুযোগ পেতেও পারেন। এই আশায় আশরাফুল বলেন, ‘আমার চেয়ে খারাপ করেও অনেকে জায়গা পেয়েছে। কিন্তু সেটা বড় কথা নয়। এখন দু’এক রাউন্ড পর যদি কেউ দলে নেয়, তাহলে সুযোগ থাকবে।’

error: লাল সবুজের কথা !!