ভোলায় নিম্ন আয় ও অসহায় পরিবারের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ

56
ভোলায় নিম্ন আয় ও অসহায় পরিবারের মাঝে ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ

মো:রাশেদুল ইসলাম রাফি: ভোলার চরফ্যাশন উপজেলার হাজারীগঞ্জ ইউনিয়নের ৩০ টি নিম্নআয় ও অসহায় পরিবারে সংগঠনটি গত শনিবার (১৬ মে) ইফতার ও ঈদের দিনের প্রয়োজনীয় উপহার সামগ্রী বিতরণ করে “জাগ্রত হৃদয় সংগঠন” একটি সামাজিক সংগঠন। উপহার সামগ্রীর ভিতর রয়েছে ছোলাবুট, পেঁয়াজ,  তেল, মুড়ি, ট্যাংক, চিনি, সেমাই ও দুধ।

করোনা পরিস্থিতি থেকে বাঁচতে দেশব্যাপী চলছে লকডাউন। ফলে অনেক অসহায় ও দুস্থ মানুষ অনাহারে দিন পার করছে। পবিত্র রমজান মাসে দু মুঠো ভাত খেয়ে রোজা রাখলেও ইফতারিতে পানি ছাড়া কিছুই জুটছে না এবং ঈদের দিনেও ভালো একটা খাবার রান্না করার মতো সঙ্গতিও তাদের নেই। এমন পরিবারের মাঝে চলে ইফতার ও ঈদ সামগ্রী বিতরন। স্বাস্থ্য বিধি মেনে ও মানুষের কষ্টের কথা ভেবে বাড়ি বাড়ি গিয়ে সংগঠনটি এ উপহার সামগ্রী পৌঁছে দেয়। উপহার সামগ্রী বিতরণে ছিলেন সংগঠনের সদস্য আলী আজগর, শিহান, রিপন, আরিফ, ফারুক,সোহেল, শাহিন, রিয়াজ, হাছনাইন রফিক, তুহিন ও নাঈম।

সদস্য আলী আজগর বলেন, ” করোনা দেখিয়ে দিয়েছে অর্থ-বিত্ত আর ঐশ্বর্য কোন কিছুই মানুষকে রক্ষা করতে পারেনা। মানবিকতার শিক্ষা আমরা এ ঘটনা থেকেই নিতে পারি। এই কঠিন পরিস্থিতে সামাজিক দায়বদ্ধতা থেকে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহবানও জানান। আলী আজগর ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২য় বর্ষের ছাত্র।

উল্লেখ্য, ভোলার চরফ্যাশন উপজেলার চেয়ারম্যান বাজার মাধ্যমিক বিদ্যালয়ের এস এস সি ২০১৬ ব্যাচের ৩২ জন শিক্ষার্থী মিলে গঠন করেছিল এই মানবিক ও সামাজিক সংগঠন “জাগ্রত হৃদয় ”। প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সময় এই সংগঠনের সদস্যরা নিজেদের অর্থায়নে বিভিন্ন উৎসবকালীন সময়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে।