বৃষ্টিতে সাতক্ষীরায় শীতের আমেজ ফিরে এসেছে

45

আবহাওয়া ডেস্ক : মধ্য ফাল্গুনের বজ্রপাত ও শিলা বৃষ্টিতে সাতক্ষীরায় শীতের আমেজ ফিরে এসেছে। সোমবার দিনগত রাত সাড়ে ৩ টার দিকে বজ্রসহ বৃষ্টি শুরু হয়। যা চলে মঙ্গলবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত।

মঙ্গলবার সকালে আকাশ মেঘলা রয়েছে। ফিরে ফিরে বাতাস বইছে। ফাল্গুনের শুরু থেকে যে গুমোট গরম পড়া শুরু হয়েছিল বৃষ্টিতে সে ভাব কেটে গিয়ে আবার শীতের আমেজ ফিরে এসেছে।

মঙ্গলবার ভোররাত থেকে সাতক্ষীরার নানা স্থানে শুরু হল প্রবল বৃষ্টি। একইসঙ্গে দমকা হাওয়ার দাপট। প্রবল বৃষ্টির জেরে বিভিন্ন রাস্তায় জল জমে যাওয়ার পাশাপাশি, হাওয়ার দাপটে অন্যান্য জেলায় গাছ উপড়ে পড়েছে।

মাঝে কিছুক্ষণ বিরতির পর ফের শুরু হয় বৃষ্টি আর মেঘের গর্জন। সঙ্গে মুহুর্মুহু বজ্রপাত এবং মুষল ধারে বৃষ্টি।

এর আগে সোমবার সন্ধ্যায় আবহাওয়া অধিদফতর জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তদসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ আব্দুল মান্নান জানান, আরো ৩ থেকে ৪ দিন রাজধানীসহ সারাদেশে বিরূপ আবহাওয়া বিরাজ করতে পারে। এ সময় কোথাও কোথাও অস্থায়ী দমকা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। শুক্রবার নাগাদ আবহাওয়া স্বাভাবিক হতে পারে বলে তিনি মন্তব্য করেন।