বুড়িগোয়ালিনী ফরেস্ট হাইস্কুলে প্যাডেল বিন বিতরণ করলেন এসএসএইচও

55

শ্যামনগর প্রতিনিধি: প্রাণ বৈচিত্র ও প্রাকৃতিক পরিবেশ সুরক্ষিত রাখতে এক অভিনব উদ্যোগ গ্রহন করেছে সুন্দরবন স্যোশাল হেল্প অর্গানাইজেশন (এসএসএইচও)।

“সচেতন আমি, সচেতন আপনি; গড়ে তুলি পরিচ্ছন্ন বুড়িগোয়ালিনী” এই প্রতিপাদ্য কে সামনে নিয়ে শনিবার (০৮ সেপ্টেম্বর) বেলা ১১ ঘটিকায় অত্র ইউনিয়নের বুড়িগোয়ালিনী ফরেস্ট মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে ময়লা, আবর্জনা ও বর্জ্য নির্দিষ্ট জায়গায় ফেলার আহ্বান জানিয়ে ৫ টি প্যাডেল বিন প্রদান করেন স্বেচ্ছাসেবী এই সামাজিক সংস্থাটি।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৃণাল কান্তি বিশ্বাসের সভাপতিত্বে উক্ত প্যাডেল বিন বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৮নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি মো. মজিবর রহমান, সহঃ প্রধান শিক্ষক মো. আইয়ুব আলী, সিনিয়র শিক্ষক এস.এম বশির আহমেদ, রুহুল কুদ্দুস, বেলাল হোসেন, আইডিয়াল প্রি-ক্যাডেট স্কুল এর প্রধান শিক্ষক ইমদাদ হোসেন, স্টুডেন্ট ক্যাবিনেট এর নাঈম হোসেন ও তাসনুভা নাসরীন (মিলি)।

এ সম্পর্কে সংস্থাটির ফাউন্ডার মেম্বার সাংবাদিক স.ম ওসমান গনী সোহাগ বলেন, একটি পরিচ্ছন্ন বুড়িগোয়ালিনী ইউনিয়নের স্বপ্ন দেখে সকল ওয়ার্ডের যুবকদের সমন্বয়ে আমরা সংস্থাটির কার্যক্রম শুরু করেছি। আমরা প্যাডেল বিন বিতরনের সাথে সাথে অল্প কিছুদিনের মধ্যেই মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা সহায়তা, ব্লাড গ্রুপিং, বৃক্ষরোপন, ইত্যাদি উন্নয়নমূলক কাজের পাশাপাশি যৌতুক-বাল্যবিবাহ রোধসহ সমাজের সকল অনৈতিক কর্মকান্ডের মূলোৎপাটন করাই আমাদের লক্ষ্য। অদূর ভবিষ্যতে আমাদের সংস্থাটি ইউনিয়ন ভিত্তিক নয় সারাদেশের যুবকদের মাঝে ছড়িয়ে দিতে চাই।

সুন্দরবন স্যোশাল হেল্প অর্গানাইজেশন এর সকল সদস্যদের তাদের নিজস্ব ফান্ড থেকে প্যাডেল বিন গুলো প্রদান করা হয়। সংস্থাটির পক্ষ্যে আব্দুস সাদি, ইমরান হোসেন, মো. ইসহাক, আল-আমিন, মামুনূর রশীদ সুমন, ইমাম হোসেন, আসাদ, মহিউদ্দীন, ওহিদুল, জামাল ও মোস্তফা উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে স্কুল শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রীদের মাঝে প্যাডেল বিন তুলে দেন।