বিনেরপোতায় জিয়াউর রহমানের ৮৬ তম জন্মবার্ষিকী’র আলোচনা সভা

46

সাতক্ষীরার বিনেরপোতায় বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮৬ তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা ও দোয়া অনুষ্ঠান পালন করা হয়েছে। জেলা বিএনপির আয়োজনে বুধবার (১৯ জানুয়ারি) বিকাল ৪ টায় বিনেরপোতায় সংগঠনের সদস্য সচিব এর অফিসে এ আলোচনা ও দোয়া অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সদস্য সচিব আব্দুল আলিম।

তিনি বলেন, হামলা মামলা করে জাতীয়তাবাদি দল বিএনপি কে দমিয়ে রাখা যাবে না। লুটপাট, দুর্নীতি করে এ দেশে কেহ রেহাই পায় নাই। আওয়ামী লীগ ও পাবে না। জনগনের অধিকার আদায়ে অনতিবিলম্বে বিএনপি জনগন কে সাথে নিয়ে রাজপথে আন্দোলন করবে। সভায় অতিথি হিসাবে আলোচনা করেন জেলা বিএনপির যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হবি।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে রাষ্ট্রপতি জিয়াউর রহমানের অবদানসহ বাংলাদেশি জাতীয়তাবাদী রাজনীতির বিভিন্ন বিষয় এর উপর আলোচনা করেন। তিনি আরও বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে জিয়াউর রহমানের মতো একজন নেতার বড় প্রয়োজন ছিল। দেশে জাতীয়তাবাদী শক্তি একত্রিত হয়ে আন্দোলনের মাধ্যমে বিনা ভোটের সরকারকে পতন ঘটানোর শপথ নেওয়ার সময় এসেছে।

আসুন গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে আমরা সবাই ঝাঁপিয়ে পড়ি। এছাড়াও আলোচনা করেন জেলা বিএনপির সদস্য শের আলী বলেন, পৌর বিএনপির সহ-সভাপতি নুরে আলম সিদ্দিকী, সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ শাহীন। এসময় জেলা যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি নজরুল ইসলাম, জেলা কৃষকদলের আহবায়ক আহসানুল কাদির স্বপন, যুগ্ম আহবায়ক রবিউল ইসলাম, আলি হোসেন, আল মাসুম রাজ, জেলা জাসাস এর আহবায়ক সালাউদ্দিন লিটন, সদস্য সচিব ফারুক হোসেন, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, জেলা মৎস্যজীবী দলের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক, সাইফুল ইসলাম বাবলু, জেলা স্বেচ্ছাসেবক দলের প্রাক্তন সাধারণ সম্পাদক কামরুজ্জামান ভুট্টো, জেলা স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক আনারুল ইসলাম, ইসমাইল হোসেন, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আলী শাহীন, সুমন রহমান, পৌর যুবদলের সদস্য সচিব মাসুম রানা সবুজ, পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব সেলিম, জেলা ছাত্রদলের সহ-সভাপতি রাকিব হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কমল ফকির, সদর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব সোহেল রানা, পৌর ছাত্রদলের আহবায়ক আয়ুব আলী, যুগ্ম আহবায়ক মহিউদ্দিন কুরাইশি, আলামিন, সদস্য সচিব শাহীন হোসেন, জেলা মহিলা দলের সভানেত্রী খুরশিদ জাহান শিলা, জিল্লু, জাহিদুল বাসশার, মাসুম বিল্লাহ, সাইদুর রুবেল প্রমূখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে পরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রুহের মাগফেরাত কামনা, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও সুস্থ্যতা কামনা, ঝাউডাঙ্গা ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান রফিকুল ইসলামের মরহুম দুই ছেলে শেখ কাজিম ও নাঈমের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা ইলিয়াস হোসেন। সংবাদ বিজ্ঞপ্তি