বাবা ও মায়ের মাঝে জড়িয়ে আছে বিশাল এক অদ্ভুত মায়াবী শক্তি

420
Father, Mother
বাবা ও মায়ের মাঝে জড়িয়ে আছে বিশাল এক অদ্ভুত মায়াবী শক্তি। বাবা ও মায়ের নাম উচ্চারণ হওয়ার সঙ্গে সঙ্গে যেকোনো বয়সী সন্তানের হৃদয়ে অনুভব হতে থাকে শ্রদ্ধা, কৃতজ্ঞতা আর একরাশ ভালোবাসা। কিন্তু দুঃখের বিষয় হল, বর্তমান সমাজে কিছু কিছু সন্তান, বাবা-মার কথা শুনলেই বিরক্ত বোধ করে। অথচ বাবা-মা কত ভাবে অবদান রেখেছেন সন্তানদের জন্য।
তাদের সমর্থনের সবকিছু উজাড় করে দেন সন্তানদের জন্য। বাবা-মা বিন্দুমাত্র কৃপণতা করেনা। তাদের আশা একটাই থাকে, ”একদিন ছেলে আমার বড় হবে…..আজ আমাদের সমাজে কতো বাবা-মা অবহেলা বাস করছে তা বলার অবকাশ রাখে না। অথচ বর্তমান সমাজের সন্তানেরা কি বোঝেনা কষ্টের তীব্রতায়, কঠিন সমস্যায় ও দুঃখের সময় হয়ে ওঠেন বিপদের সবচেয়ে নির্ভরযোগ্য সহায়ক একমাত্র বাবা-মা। আজ আমরা সেই বাবা-মার জন্য কি করছি? সংসার জীবনের গাড়ি টানতে টানতে বাবা-মা একসময় বয়সের ভারে কান্ত হয়ে পড়েন। বার্ধক্য তাকে গ্রাস করে, তখন বাবা-মা হয়ে পড়েন অনেকটাই অসহায়। সেই সময় বাবা-মা চান তাদের আদরের সন্তান যেন তাদের পাশে থাকে। বর্তমানে আমরা কয়জন সন্তান, বাবা-মার এই অন্তরের কথাটুকু বুঝি।
তাই আসুন আমরা সবাই নিজ নিজ বাবা-মার অন্তরের কথাগুলো বোঝার চেষ্টা করি। আমাদের সবাইকে একথা অবশ্যই মানতে হবে যে। মানবজীবনে বাবা-মার অবদান এবং গুরুত্ব অপরিসীম। তাই আসুন আমরা সবাই নিজেদের বাবা-মাকে পরম শ্রদ্ধা ও ভালোবাসা দিয়ে নিজেদের জীবনের সাথে জড়িয়ে রাখি আর প্রতিজ্ঞা করি,আমাদের আচরণে যেন কোনভাবেই বাবা-মা মনে আঘাত না পায়, সেদিকে আমাদের বিশেষভাবে মনোযোগী হতে হবে সবাইকে। ধন্যবাদ….