বাংলা কবিতায় বিশেষ অবদান রাখায় তরুণ কবি অমিত হাসানকে দু’টি সম্মাননা প্রদান

আজিজুর রহমান, কেশবপুর (যশোর) প্রতিনিধি : বাংলা কবিতায় বিশেষ অবদান রাখায় তরুন কবি অমিত হাসানকে কাব্যশ্রেয় ও কাব্যজ্যোতি সম্মাননা প্রদান করা হয়েছে।

গত ৬ সেপ্টেম্বর বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ হল রুমে শতরূপা সাহিত্য পরিষদের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আন্তর্জাতিক সাহিত্য সম্মেলনে অভিনেতা ও কবি এ বিএম সোহেল রশিদ, লেখক, গবেষক ও জ্ঞান তাপস শামীম রুমি টিটন, জাতীয় কবি পরিষদের সভাপতি টিপু রহমান এবং কবি ও সংগঠক খান আক্তার হোসেন উপস্থিত থেকে কবি অমিতকে কাব্যশ্রেয় সম্মননা প্রদান করেন।

এর আগে গত ৩ সেপ্টেম্বর সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত চাঁদপুর বাংলা সাহিত্য একাডেমির প্রতিষ্ঠা বার্ষিকীতে অভিনেতা ও কবি এ বিএম সোহেল রশিদ, ভারতের কবি চৈতালী দাস মজুমদার, ভারতের কবি ও সাহিত্যিক পিনাক বসুর উপস্থিতিতে এ কবিকে কাব্যজ্যোতি সম্মননা প্রদান করা হয়। উলে¬খ্য, যশোর জেলার কেশবপুর উপজেলার পাঁজিয়া ইউনিয়নের পাথরঘাটা গ্রামে পিতা আবু দাউদ ও মাতা নাজমুন নাহারের কোলে ২০০১ সালের ২৮ ডিসেম্বর জন্ম গ্রহন করেন তরুন কবি অমিত হাসান। দুই ভাই বোনের মধ্যে তিনি ছোট। কবি উপজেলার পাঁজিয়া ডিগ্রী কলেজের একাদশ শ্রেণীর ১ম বর্ষের ছাত্র।

error: লাল সবুজের কথা !!