ফাগুনে থেমে থেমে বৃষ্টি, ভোগান্তিতে নগরঘাটার জন–জীবন

মো. মামুন হোসেন : সকাল থেকে সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন এলাকায় থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে। কখনো রৌদ কখনো বৃষ্টির প্রতিযোগীতায় ভোগান্তী বাড়ছে কর্মমূখী মানুষের।

বুধবার (২৭ ফেব্রুয়ারি) ভোর থেকে গুড়ি গুড়ি বৃষ্টি ছিল। কিন্তু হঠাৎ বৃষ্টিপাত বন্ধ হয়ে যায়। সকাল ১০টা থেকে দুপুর পর্যন্ত ছিল কড়া রৌদ । বিকাল থেকে আবার শুরু হয় গুড়ি গুড়ি বৃষ্টিপাত।

সন্ধ্যা নামতেই অবিরাম চলছে হালকা ঝড়ো হাওয়া ও বজ্রপাতসহ বৃষ্টি। থেমে থেমে ঝড় ও বৃষ্টি হওয়ায় রাস্তাসহ খানা–খন্দকে জমেছে পানি। ফলে কর্মজীবী ও নিম্ন–আয়ের মানুষের ভোগান্তির মাত্রা বাড়িয়ে দিচ্ছে।

নগরঘাটা পোড়ার বাজারের অলিতে–গলিতে কাদা পানির জন্য চলাচলের অসুবিধা দেখা দেয়। আর দুপুরের রৌদ দেখে যারা ছাতা নিয়ে বের হননি তারা পড়েছেন চরম বিপাকে।

স্থানীয়দের সাথে কথা বলে জানাজায়, বৃষ্টির কারণে ঘর থেকে বের হওয়া যাচ্ছে না । হঠাৎ বৃষ্টিতে আগাম প্রস্তুতি না থাকায় ক্ষতি হয়েছে সাংসারিক জিনিস পত্রের । স্থানীয় আম ব্যবসায়ী জানান, এ বছর যে ভাবে আমার মুকুল দেখা দিয়েছিল তাতে আমরা অনেক লাভবান হতাম, তবে বৃষ্টির কারণে আমার মুকুল ঝরে গিয়ে আমাদের খুব ক্ষতি হল ফল কেমন দাঁড়াবে এখন সেরা নিয়েই চিন্তিত আছি ।

বৃষ্টির কারণে বিদ্যুৎ না থাকায় ইজিবাইক, মোটর ভ্যান চালকদের ইনকাম অনেক কম হচ্ছে বলে জানা যায়। দিন মজুররা চায়ের দোকানে সকাল থেকে বসে বসে অলস সময় পার করছেন ।

আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ১৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। আগামীকাল ২৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার এই বৃষ্টি অব্যাহত থাকবে। দেশের সব বিভাগে মাঝারি ও ভারী বৃষ্টিপাত হবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

error: লাল সবুজের কথা !!