প্রকাশিত সংবাদের প্রতিবাদ

27

গত ১৬ নভেম্বর সাতক্ষীরা হতে প্রকাশিত ‘দৈনিক দৃষ্টিপাত’ পত্রিকায় “বাবাকে মটরসাইকেল চাপা দিয়ে হত্যার চেষ্টা করে সংবাদ সম্মেলনে পুত্রের দাবি” শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। প্রকাশিত সংবাদপত্রে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে সাতক্ষীরা সদরের তালতলা মাগুরা গ্রামের মো: আশরাফ আলী বিশ্বাসের ছেলে মো: হাবিবুল্লাহ হাবিব যেসকল অভিযোগ করেছেন সেগুলো সব মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্যে প্রণোদিত।

ওই সংবাদ সম্মেলনে হাবিবুল্লাহ হাবিব অভিযোগ করে বলেন, ‘গত ৯ নভেম্বর সন্ধ্যায় তালতলা সিএন্ডবি মসজিদে মাগরিবের নামাজ পরবর্তী সময়ে মসজিদ থেকে বের হয়ে বাড়ির উদ্দেশ্যে যাওয়ার জন্য রাস্তায় দাঁড়ালে পাটকেলঘাটা থানার আলীপুর গ্রামের মৃত আকবর আলী দফাদারের ছেলে মিজানুর রহমান ও একই এলাকার বৈদ্যনাথের ছেলে শ্রী সুভাষ মটরসাইকেল চাপা দিয়ে হত্যার চেষ্টা করে। স্থানীয়রা উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এ ঘটনা ভিন্নখাতে প্রভাবিত করতে মাগুরা (তালতলা) গ্রামের মৃত আব্দুল ওহাবের ছেলে কামরুজ্জামানসহ কতিপয় এলাকার চিহ্নিত দালালরা মিলে ঘটনার ঘাতক চালক ও তার সঙ্গীকে ছেড়ে দেয়।’ যেটি সম্পূর্ণ মিথ্যা।

প্রকৃত ঘটনা হলো, ঘটনার দিন সন্ধ্যায় উক্ত এলাকার রাস্তায় শ্রী সুভাষের মটরসাইকেলে লেগে আচমকা পড়ে যেয়ে আশরাফ আলী আঘাতপ্রাপ্ত হয়। এসময়  স্থানীয় কামরুল ইসলাম, যশোর আলী, আতিয়ার রহমান, নূর ইসলাম, গাজী রহমানসহ অন্যান্যরা তাকে হাসপাতালে ভর্তি করে। তবে ওই সময় সুভাষের মটরসাইকেলে মিজানুর রহমান নামের কেউ ছিলেন না। তাছাড়া ইতিপূর্বে  আশরাফ আলী এবং তার ছেলে  হাবিবুল্লাহ হাবিবের সাথে কোনপ্রকার চেনা-জানা ছিলোনা পাটকেলঘাটার আলিপুরের সুভাষ এবং মিজানুরের। অথচ এই ঘটনাকে পুজি করে অর্থ আদায়ের জন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে উক্ত সংবাদ প্রকাশ করে আশরাফ আলীর দুই ছেলে আহসানউল্লাহ এবং হাবিবুল্লাহ। তারা উভয়েই মাদকাসক্ত। নেশার টাকা জোগাড় করতে তারা ওই সংবাদ সম্মেলন করে। একারনে, সংবাদপত্রে প্রকাশিত উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

প্রতিবাদকারী :
মো: কামরুজ্জামান ও গ্রামবাসী
গ্রাম : তালতলা
ইউনিয়ন : লাবসা
থানা+জেলা : সাতক্ষীরা