সর্বশেষ সংবাদ

পাটকেলঘাটায় ফুটপাত দখল মুক্ত করতে ইউএনও’র অভিযান

রিপন হোসাইন,পাটকেলঘাটাঃ তালা উপজেলায় সদ্য যোগদানকারী উপজেলা নির্বাহী অফিসার মো: ইকবাল হোসেন একের পর এক সফল অভিযান চালিয়ে যাচ্ছেন। বর্তমানে ডেঙ্গু প্রতিরোধে প্রত্যন্ত অঞ্চলে বাড়ী বাড়ী গিয়ে পরিস্কার পরিচ্ছন্ন ও সচেতনতা করে অপরিচ্ছন্ন বাড়ির মালিককে জরিমানা করে প্রশসংশা কুড়াতে সক্ষম হয়েছেন। এছাড়া অবৈধ নেটা পাটা দিয়ে পানি প্রতিবন্ধকতা সৃষ্টিকারীদের বিভিন্ন ক্যাটাগরিতে জরিমান আদায় করেন । অভিযান পরিচালনা কালে স্থানীয় ব্যবসায়ীরা নিজেদের উদ্যোগে বাজারের ময়লা আর্বজনা পরিস্কার করতে হবে।

রবিবার দুপুর ১টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ডেঙ্গু প্রতিরোধ পাটকেলঘাটা বাজার অবৈধ ফুটপাত দখলমুক্ত করার জন্য ৫ঘন্টা অভিযান ও ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। অভিযান চলা কালে বিভিন্ন ক্যাটাগরীতে ভ্যম্যমান আদালত বসিয়ে দন্ডবিধি ১৮৬০এর ২৬৯/২৯১ ধারা মোতাবেক মটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৩৭ ধারা ও ভোক্তা অধিকার সংরক্ষন ২০০৯ এর ৫৩ ধারায় ৯টি প্রতিষ্ঠান,ব্যক্তি গনকে ১২ হাজার ৩শত টাকা ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে জরিমান আদায় করেন তালা উপজেলা সহকারী কমিশনার (ভুমি) খন্দকার রবিউল ইসলাম।

এদিকে তালা উপজেলা নির্বাহী অফিসার ইকবাল হোসেন অবৈধ দখলদারদের উদেশ্যে অভিযান শেষে পাটকেলঘাটা পাঁচরাস্তা মোড়স্থ শত শত জনতার উদ্দেশ্যে বলেন পাটকেলঘাটা বাজরের কোন প্রকার অবৈধভাবে ফুটপাত দখল করে জনসাধারনে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না। তিনি বলেন এ অভিযান চলমান থাকবে । পাটকেলঘাটাকে একটি সৌন্দর্য বর্ধন করতে চাই এই জন্য সকলের সহযোগিতা কামনা করছি। এদিকে এলাকা বাসীর দাবি পাটকেলঘাটা হারুণ-অর রশিদ কলেজ হতে কুমিরা মহিলা কলেজ পর্যন্ত রাস্তার দু’ ধারে কাটের গুড়ি , ইট,বালী রেখে প্রতিনিয়ত প্রাণহানির মতো দূর্ঘটনা ঘটে চলেছে। তাই এগুলো অপসারনের জন্য দাবি এলাকাবাসীর।

error: লাল সবুজের কথা !!