পবিত্র মাহে রমজান উপলক্ষে কেশবপুরে ইফতার সামগ্রী বিক্রির জমজমাট ধুম

আজিজুর রহমান, কেশবপুর (যশোর) প্রতিনিধি: পবিত্র মাহে রমজান উপলক্ষে কেশবপুরে ইফতার সামগ্রী বিক্রির জমজমাট ধুম পড়েছে। প্রথম রমজানের শুরু থেকে শহরের মোড়ে মোড়ে হোটেল ও অভিজাত রেস্টুরেন্ট গুলোতে ইফতারির পসরা সাজিয়ে বসেছে বিক্রেতারা।

রমজান মাস এলে বিভিন্ন আয়োজন থাকে ইফতারের। দিন শেষে রোজাদারদের তৃপ্ত করতে সবখানে থাকে ব্যাপক আয়োজন। বাসায় ইফতার তৈরি থাকলেও বাহারি ইফতার না হলে যেনো তৃপ্তি মেটামার নয়।  যে কারণে শহরের ইফতার দোকানে থাকে দীর্ঘ লাইন।

রোজার প্রথম দিন থেকে ইফতার আয়োজন করেন মুসলিমরা। তারপরও বাহারি ইফতারের খোঁজে রেস্তোরাঁসহ দোকান গুলিতে ভিড় করেন ক্রেতারা। রোজার প্রথম দিন থেকে রমরমা কেশবপুর উপজেলাসহ বিভিন্ন হাট বাজার, দোকানে দোকানে রোজাদারদের ভিড়। রেস্টুরেন্ট ছাড়াও শহরের আনাচে-কানাচে দোকান ও ফুটপাতে ইফতার বেচা-কেনা চাঙ্গা হয়ে উঠেছে ইফতার বাজার। প্রতিবছরের ন্যায় এবারও ঐতিহ্যবাহীতার আদলে ব্যবসায়ীরা তৈরি করছে বিভিন্ন রকমের ইফতার সামগ্রী। এবার বাজারে আয়োজন রয়েছে প্রায় ১৫/২০ প্রকারের ইফতার সামগ্রী।

শহরের মেইন সড়কে হোটেল তৃপ্তি মহলের স্বত্বাধিকারী অচিন্ত ঘোষ বলেন, আমাদের এখানে বিভিন্ন প্রকারের ইফতার সামগ্রী বিক্রয় করি। সুন্দর পরিবেশে রোজাদারদের জন্য ইফতারের সুব্যাবস্থা আছে আমাদের এখানে। ছোঁলা, পেয়াজি, বেগুনি, আলুর চপ, জিলাপীসহ বিভিন্ন আইটেমের ইফতারির মিলবে এখানে। এবার প্রথম দিনেই ইফতারের বাজার জমে উঠেছিল। এখনও ইফতারের সামগ্রী বিক্রি হচ্ছে জম-জমাট ভাবে।

হোটেল আপ্যায়নের স্বত্বাধিকারী, বায়সা ঘোষ ডেয়ারির স্বত্বাধিকারীসহ অনেক ব্যাবসায়ীরা জানান রোজার প্রথম দিন থেকে সুন্দর পরিবেশে আমরা বিভিন্ন প্রকারের ইফতার সামগ্রী বিক্রয় করছি। বিকাল থেকে রোজাদাররা ইফতার কেনার জন্য আমাদের প্রতিষ্ঠানে ভিড় জমাতে শুরু করেন।

error: লাল সবুজের কথা !!