নিজের ভাস্কর্য আবক্ষ দেখে চমকে গেলেন হিরো আলম

হিরো আলম মানেই আলোচনা-সমালোচনা। এবার সেখানে আরেকটু ঘি দিলেন হিরো আলম। ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের এক শিক্ষার্থী তৈরি করছেন হিরো আলমের আবক্ষ ভাস্কর্য। ইতোমধ্যে ভাস্কর্যের কাজ অনেকটা এগিয়ে গেছে। আশরাফুল আলম ওরফে হিরো আলম নিজেই আজ মঙ্গলবার দুপুরে জগন্নাথ হলে নিজের প্রকৃতি দেখে এসেছেন।
এ প্রসঙ্গে আপ্লুত হিরো আলম কালের কণ্ঠকে বলেন, আমি শুনেছি গতকাল। এমনকী আমাকে ভাস্কর্যের ছবিও পাঠানো হয়েছে কিন্তু বিশ্বাস হয়নি। তাই নিজেই চলে এসেছি দেখতে। আমি অবাক হয়েছি আমার নিজের ভাস্কর্য দেখে। ‘

জানা গেছে, চারুকলার শিক্ষার্থী ও জগন্নাথ হলের আবাসিক ছাত্র উত্তম কুমার নিজ আগ্রহে ভাস্কর্যটি তৈরির উদ্যোগ নেন। ভাস্কর্যটি কোথায় স্থাপন করা হবে, আদৌ স্থাপন করা হবে কি না তিনি নিশ্চিত করতে পারেননি।

তবে আপাতত জগন্নাথ হলে নিজের কাছেই ভাস্কর্যটি রাখবেন বলে জানান উত্তম কুমার। উত্তম কুমার কালের কণ্ঠকে বলেন, আশরাফুল আলমের আলমের ভাস্কর্য নির্মাণ করে শুধু সম্মান ও ভালোবাসাই প্রদর্শন করিনি, সকল শিল্পী সমাজকেও সম্মানিত করেছি এই শিল্পকর্ম নির্মাণের মাধ্যমে। জনাব আলম চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন, অবৈধ অর্থে আমির হয়ে নিজেকে অনেক বড় বলে কল্পলোকের বাসিন্দা হওয়া যায়, কিন্তু একজন শিল্পীর ভালোবাসা পেতে হলে তাকে প্রকৃত মানুষ হতে হয়। এ দেশে প্রকৃত মানুষের সমাজ প্রতিষ্ঠিত হোক।

সম্প্রতি সংসদ নির্বাচন করার জন্য হিরো আলম বগুড়া ৬ আসন থেকে মনোনয়ন পত্র ক্রয় করে দাখিল করে দেশব্যাপী নতুন করে আলোচনায় আসেন। কিন্তু ত্রুটির কারণে তা বাতিল হয়ে যায়। অবশ্য তিনি নির্বাচন কমিশনে আপিল করেছেন।

error: লাল সবুজের কথা !!