নলতা শরীফে পীর কেবলার ১৪৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন

তরিকুল ইসলাম লাভলু : অবিভক্ত বাংলার শিক্ষা বিভাগের সহকারি পরিচালক, শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, দার্শনিক, অসাম্প্রদায়িক চেতনার অধিকারি, সুফী-সাধক, “স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা” এ মহান ব্রতকে সামনে রেখে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন সহ অসংখ্য প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা, পীরে কামেল সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহ্সুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ১৪৬ তম জন্মবার্ষিকী উপলক্ষে অন্যান্য বছরের ন্যায় এবছরও নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় এবং খুলনা বিএনএসবি চক্ষু হাসপাতাল ও খুলনা সাইট সেভার্স এর সহযোগিতায় নলতা শরীফে ডিসেম্বর মাস ব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন হয়েছে।

৪ ডিসেম্বর বুধবার সকাল সাড়ে ৯টায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ, মিশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক খোকন, সহ-সম্পাদক আলহাজ্জ চৌধুরী আমজাদ হোসেন, আলহাজ্জ মো. মালেকুজ্জামান, কোষাধ্যক্ষ মো. আনোয়ারুল হক, কর্মকর্তা আলহাজ্জ মো. সাইদুর রহমান, আলহাজ্জ মো. ইউনুছ, আলহাজ্জ আবুল ফজল, মো. শফিকুল আনোয়ার রঞ্জু, মো. শফিকুল হুদা, আলহাজ্জ মাওলানা আশরাফুল ইসলাম আজিজী সহ মিশনের অন্যান্য কর্মকর্তা-কর্মচারী, চিকিৎসকবৃন্দ, স্বেচ্ছাসেবকবৃন্দ তথা বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ব্যক্তিবর্গ। উদ্বেধনী অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন আলহাজ্জ হাফেজ মো. শামছুল হুদা।

নলতা পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ ও কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্জ অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি’র বিশেষ দিক নির্দেশনায় অনুষ্ঠিত ফ্রি মেডিকেল ক্যাম্পে নির্ধারিত ৪ ডিসেম্বার বুধবার সকাল হতে চক্ষু ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসকগণ ২৫০ জন পুরুষ ও ২৭৬ জন মহিলা রোগী দেখেছেন। এছাড়া ১৬৫ জন চোখের ছানি পড়া রোগীর লেন্স সংযোজনের জন্য বাছাই করা হয়েছে বলে মিশন সূত্রে জানা গেছে। একইভাবে ৫ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল থেকে চক্ষু রোগী দেখা হবে। এদিকে অন্যান্য যে সমস্ত বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকগণ ফ্রি চিকিৎসা সেবা প্রদান করবেন তা হলো-

৭ ডিসেম্বর শনিবার বিশেষজ্ঞ চিকিৎসকগণ ফ্রি মেডিকেল ক্যাম্পে হৃদরোগ ও মেডিসিন বিষয়ে এবং ১৪ ডিসেম্বর শনিবার স্ত্রী, শিশু, নাক-কান-গলা, চর্ম ও মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসকগণ ফ্রি রোগী দেখবেন।

২১ ডিসেম্বর শনিবার অভিজ্ঞ ডাক্তার দ্বারা বিগত সময়ের ন্যায় ফ্রি খাতনা (মোসলমানী) দেয়া হবে। খাতনা ইচ্ছুক বাচ্চাদের ১৯ ডিসেম্বর বৃহস্পতিবারের মধ্যে মিশন অফিসে নাম লেখাতে হবে। খাতনাকৃত বাচ্চাদের কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের পক্ষ থেকে ফ্রি ঔষধ ও লুঙ্গি-গেঞ্জি দেয়া হবে বলে জানা গেছে।
উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্পগুলোকে সংশ্লিষ্ট ব্যক্তিগণকে উপস্থিত ফ্রি চিকিৎসা সেবা গ্রহণের জন্য নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের পক্ষে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক খোকন বিশেষভাবে আমন্ত্রণ জানিয়েছেন।

error: লাল সবুজের কথা !!