নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের ৮৫ তম বার্ষিকী উদযাপনে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

তরিকুল ইসলাম লাভলু : বিশিষ্ট শিক্ষাবিদ, শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, দার্শনিক, সুফী-সাধক, পীরে কামেল সুলতানুল আউলিয়া কুতুবুল আকতাব গওছে জামান আরেফ বিল্লাহ হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) “স্রষ্টার এবাদত ও সৃষ্টের সেবা” এ মহান ব্রতকে সামনে রেখে ১৯৩৫ সালে নলতা শরীফে প্রতিষ্ঠা করেন কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশন।

সেখান থেকে আহ্ছানিয়া মিশনের সংখ্যা বৃদ্ধি পেতে পেতে বর্তমানে দেশ-বিদেশে পুরুষ ও মহিলা আহ্ছানিয়া মিশনের শাখা প্রায় দুইশত বলে তথ্য পাওয়া যায়। তাই আহ্ছানিয়া মিশন প্রতিষ্ঠার ৮৫তম বর্ষপূর্তী উদযাপন, কেন্দ্র ও শাখা মিশন সমূহের আন্ত:সংযোগ বৃদ্ধি এবং সু-সংগঠিতকরণের লক্ষ্যে ২৮ টি লিয়াজোঁ কমিটির প্রস্তুতি সভা ৮ সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল ৫টা থেকে রাত সাড়ে ৭টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে।

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্ব অধ্যাপক ডা. আ ফ ম রুহুল এমপি’র সভাপতিত্বে এবং আলহাজ্ব এ এফ এম এনামুল হক ও প্রভাষক মো. মনিরুল ইসলাম’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত প্রস্তুতি সভায় আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন আহ্ছানিয়া মিশন প্রতিষ্ঠার ৮৫তম বর্ষপূর্তী উদ্যাপন অনুষ্ঠানের আহবায়ক ও নলতা পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্ব মৌলভী আনছার উদ্দিন আহমদ, কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সহ-সভাপতি আলহাজ্জ মো. আব্দুর রাজ্জাক,সহ-সভাপতি আলহাজ্ব মুনসুর আহমদ, সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. আব্দুল মজিদ, সাবেক সভাপতি আলহাজ্ব মুহাম্মদ সেলিম উল্লাহ, যুগ্ম-সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক খোকন, সহ-সম্পাদক আলহাজ্জ চৌধুরী আমজাদ হোসেন ও আলহাজ্ব মো. মালেকুজ্জামান, কোষাধ্যক্ষ মো. আনোয়ারুল হক, কর্মকর্তা আলহাজ্জ মো. সাইদুর রহমান, আলহাজ্ব মো. ইউনুছ, আলহাজ্ব আবুল ফজল, অধ্যক্ষ মো. রিয়াজুল ইসলাম, ডা. নজরুল ইসলাম, চেয়ারম্যান মো. আজিজুর রহমান, মো. রবিউল হক. আলহাজ্জ মো. আনারুল ইসলাম, আলহাজ্জ মো. আনিছুজ্জামান খোকন, আলহাজ্জ ডা.আবুল কাশেম, আলহাজ্ব রেজাউল ইসলাম, আলহাজ্ব হাফেজ শামছুল হুদা, আলহাজ্ব মাওলানা মো. আশরাফুল ইসলাম আজিজী, আলহাজ্ব প্রভাষক মো. মাসুদ করিম, প্রভাষক ও সংবাদকর্মী মো. মনিরুজ্জামান মহসিন, সহকারী অধ্যা. আব্দুল্লাহ সিদ্দিকী, প্রভাষক আহছান রউফ চান্দু, প্রভাষক বাপ্পী, সংবাদকর্মী মো. রফিকুল ইসলাম সহ কেন্দ্রীয় মিশনের অন্যান্য কর্মকর্তা, অনুষ্ঠান উদযাপন উপলক্ষে গঠিত ২৮ টি লিয়াজোঁ কমিটির সদস্যবৃন্দ ও অনুষ্ঠান উদ্যাপনের সাব-কমিটির সদস্যবৃন্দ তথা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ। সভায় ২০২০ সালের নির্ধারিত দিনে আহ্ছানিয়া মিশন প্রতিষ্ঠার ৮৫ তম বর্ষপূর্তী অনুষ্ঠান সফল ও সার্থক করার জন্য যার যার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের উপর গুরুত্বারোপ করা হয়।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৫ মার্চ নলতা শরীফে কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সার্বিক ব্যবস্থাপনায় এবং পাক রওজা শরীফের শ্রদ্ধেয় খাদেম আলহাজ্জ মৌলভী আনছার উদ্দিন আহমদ’র সভাপতিত্বে আহ্ছানিয়া মিশন প্রতিষ্ঠার ৮০তম বর্ষপূর্তী আনুষ্ঠান সফলভাবে সম্পন্ন হয়েছিল বলে জানা যায়।

error: লাল সবুজের কথা !!