নলতায় দিনেদুপুরে দুর্ধর্ষ চুরি, স্বর্ণালংকার ও টাকা লুট!

তরিকুল ইসলাম লাভলু : কালিগঞ্জের নলতায় সম্প্রতি বিভিন্ন বাড়ীতে দুর্ধর্ষ চুরি, ভাংচুর ও লুটের মত ঘটনা ঘটেই চলেছে। এমন ঘটনা নলতা ও তার আশেপাশে প্রায়ই সংঘটিত হওয়ার খরব পাওয়া যাচ্ছে। একইভাবে এমন দুর্ধর্ষ ঘটনা ঘটেছে নলতা চৌমুহনীতে।

রবিবার (১০ ফেব্রুয়ারী) সকাল ৮টা থেকে ৯টার মধ্যে চৌমুহনী প্রফেসর আব্দুর রশিদ ও তার স্ত্রী প্রাক্তন শিক্ষিকা মাসুমা সেরমিজের বাড়ীতে এই দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। তার দুইদিন আগে একই ঘটনা ঘটেছে সাবেক স্বাস্থ্যমন্ত্রীর পি.এস সমাজ কল্যান মন্ত্রনালয়ের উপ-সচিব চৌমুহনীর আবু মাসুদের বাড়ীতে। এবং একইভাবে চুরি হয়েছে নলতার মানিক তলায় আলহাজ্ব জিলানী নামের এক ব্যক্তির বাড়ীতে।
সরেজমিনে এবং প্রফেসর আব্দুর রশিদের স্ত্রী শিক্ষিকা মাসুমা সেরমিজ ও তার পরিবার থেকে জানা যায়, ঘটনার দিন সকাল সাড়ে ৭টার দিকে বাড়ীর দরজা ও গেটে তালা মেরে মাসুমা ও তার মেয়ে সহ পাক রওজা শরীফে আখেরী মোনাযাত অনুষ্ঠানে চলে যান।

মোনাযাত অনুষ্ঠান শেষে বেলা ১১টার দিকে বাড়ীতে ফেরেন। বাড়ীতে ফিরে দেখেন সম্মুখের লোহার গেট ও তালা ভাঙা। বাড়ীর ভিতরে ঢুকতেই তাদের কপালে হাত ওঠে। প্রতিটি রুমের মধ্যে ভাংচুর করা, বিভিন্ন কাপড়চোপড়, তোষক ও জিনিষপত্র ফেলানো এবং ৩টি আলমারি ভেঙে ল-ভন্ড অবস্থা। আলমারিতে দেখে তাদের ব্যবহৃত প্রায় ১২ ভরি স্বর্ণালংকার ও বাসায় রাখা ৪৫ হাজার টাকা লুট হয়েছে। সবমিলে প্রায় সাড়ে ৬ লক্ষ টাকা লুট হয়েছে এবং লক্ষাধিক টাকার মালামাল নষ্ট হয়েছে বলে জানান তারা। এ ঘটনায় ভুক্তভোগী পরিবার ভীতির মধ্যে পড়েছে এবং থানায় জিডি করার প্রস্তুতি চলছিল বলে জানা যায়।

error: লাল সবুজের কথা !!