নগরঘাটায় ভেজাল খাবার খেয়ে ১৮ জন স্কুল শিক্ষার্থী অসুস্থ

191
নগরঘাটা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়
নগরঘাটা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়

নিজস্ব প্রতিনিধি : তালা উপজেলার নগরঘাটা বোর্ড সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১৮ জন শিক্ষার্থী ভেজাল খাবার খেয়ে অসুস্থ হয়েছে। জানা যায়, নগরঘাটা বোর্ড সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পূর্ব পাশে অবস্থিত নগরঘাটা আমিনিয়া আলীম মাদ্রাসার শিক্ষক মোঃ আজিজুর রহমান (আইজার) হুজুরের দোকান থেকে প্রতিদিনের ন্যায় বিভিন্ন রকমের খাবার খায় উক্ত স্কুলের শিক্ষার্থীরা।

কিন্তু গতকাল মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকাল ৯টার দিকে উক্ত স্কুলের শিক্ষার্থীরা আজিজুর রহমান (আইজার) হুজুরের দোকান থেকে খাবার খেলে কিছুক্ষণ পরে হঠ্যাৎ ১৮ জন শিক্ষার্থী মারাত্মক অসুস্থ হয়ে যায়। এ সময় উক্ত স্কুলের প্রধান শিক্ষক, শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসার জন্য নগরঘাটা পোড়ার বাজারে অবস্থিত ভাই ভাই ফার্মেসীতে নিয়ে যান। সেখানে তাদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন শিক্ষার্থী পূর্ণ সুস্থ হয়নি বলে জানা গেছে।

অভিভাবকরা জানান, ছেলে-মেয়েগুলো উক্ত দোকান থেকে চাটনি খাওয়ার কিছুক্ষণ পরে অসুস্থ্য হয়ে-এ পর্যন্ত ১৮ বার বমি করছে। এখন ও সুস্থ্য হইনি। আর একজন জানান, তার বাচ্চা চিপস খেয়ে অসুস্থ হয়ে বিছানায় পড়ে আছে।

খোঁজ-খবর নিয়ে জানা যায়, উক্ত দোকানের খাবার গুলো মেয়াদ উত্তীর্ণ ছিলো। সেখানে নিয়মিত কোন খাবার নেওয়া হয় না। একদিনে অনেক খারার নিয়ে বহুদিন ধরে বিক্রি করে। যা স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতিকর।

নগরঘাটা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়
নগরঘাটা বোর্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়

এ ব্যাপারে ভাই ভাই ফার্মেসীর পল্লী চিকিৎসক সাইদুল আলম বলেন, শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দিয়েছি। অভিভাবকদের বলেছি পরবর্তীতে কোন সমস্যা হলে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে যেতে।

এ ব্যাপারে নগরঘাটা ইউপি চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান লিপু জানান, বিষয়টি আমি দুপুরের দিকে শুনেছি। সাথে সাথে উক্ত স্কুলের অসুস্থ শিক্ষার্থীদের খোঁজ-খবর নিয়েছি।