নগরঘাটায় ইউনিয়ন বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত

16

নিজস্ব প্রতিনিধি : পাটকেলঘাটা থানার নগরঘাটা ইউনিয়নে পাটকেলঘাটা থানা পুলিশের উদ্যোগে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৪ এপ্রিল) সকাল ১১টায় ইউনিয়ন পরিষদ হলরুমে এ সমাবেশ অনুষ্ঠিত হয়

নগরঘাটা ইউনিয়ন বিট পুলিশ কর্মকর্তা উপ-পরিদর্শক কৃষ্ণপদ সমাদ্দারের সঞ্চালনা উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, তালা সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. সাজ্জাদ হোসেন, সমাবেশ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, পাটকেলঘাটা থানার অফিসার ইনচার্জ (ওসি,) কাঞ্চন কুমার রায়।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন, পাটকেলঘাটা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. বাবলুর রহমান খান, নগরঘাটা ইউপি চেয়ারম্যান মো. কামরুজ্জামান লিপু  সহ ইউনিয়ন পরিষদের সদস্য বৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ ও এলাকার তিন শতাধিক জনসাধারণ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, পুলিশি সেবা আরও গতিশীল ও কার্যকরের লক্ষে জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রমসহ কমিউনিটি পুলিশের ন্যায় বিট পুলিশিং-এর ফলে এলাকার অপরাধী এবং অপরাধের প্রকৃতি সম্পর্কে দ্রুত বিস্তারিত জানা যাবে। পাশাপাশি স্থানীয় বাসিন্দাদের সঙ্গে পুলিশের বন্ধুত্বপূর্ণ মনোভাব সৃষ্টি হবে। পুলিশের জন্য এলাকার বিভিন্ন বিষয়ে তথ্য জানাসহ অপরাধ দমন ও সহজে রহস্য উৎঘাটন করা যাবে। উক্ত সমাবেশে অপরাধ নিয়ন্ত্রণে পুলিশ ও জনতার পারস্পরিক অংশগ্রহণ এবং অপরাধ প্রতিরোধে তথ্য আদান প্রদানের উপর গুরুত্বারোপ করা হয়।