নগরঘাটার আলহাজ্ব মাওলানা সামছুর রহমানের ইন্তেকাল

82

নিজস্ব প্রতিনিধি : নগরঘাটার প্রবীণ ব্যক্তি ও এলাকার ধর্মীয় শিক্ষানুরাগী আলহাজ্ব মাওলানা সামছুর রহমান ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি…….রাজিউন)। শনিবার রাত ১ টা বেঁজে ১০ মিনিটে তিনি নিজ বাসভবনে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স ৯০ বছরের মত হয়েছিলো।

তিনি নগরঘাটা কবি নজরুল বিদ্যাপীঠের প্রাক্তন ইসলাম ধর্মের শিক্ষক ছিলেন। ইসলামের বাণী প্রচার-প্রসারে তার এলাকায় অনেক সুনাম রয়েছে। অসংখ্য মসজিদ, মাদ্রাসা নিয়ে তিনি আমৃত্যু কাজ করেছেন। নগরঘাটা গাবতলা জামে মসজিদেরও তিনি ইমাম ছিলেন। তার সন্তানের সবাই হাফেজ। তিনি নিজে  দুই বার পবিত্র হজ্ব পালন করেছেন, একবার তার স্ত্রী সহ হজ্ব করেছেন। বর্তমানে তার মেজো ছেলে স্ত্রী সহ হজ্বে রয়েছেন।

শনিবার বাদ যোহর নামাজ শেষে নগরঘাটা কবি নজরুল বিদ্যাপীঠ মাঠে হাজারো মানুষের উপস্থিতিতে তার নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়। তার নামাজে জানাজা পড়ার তার সেজো ছেলে। জানা গেছে কিছুদিন পূর্বে রাতে তাহাজ্জুদ নামাজের অযু করতে উঠার সময় বারন্দার সিঁড়ি থেকে পড়ে গিয়ে মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হন। সেখান থেকেই তিনি খুব অসুস্থ ছিলেন। তার পরিবারের সবাই সকলের কাছে দোয়া চেয়েছেন।