সর্বশেষ সংবাদ

নওগাঁ জেলায় নবাগত পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া’র যোগদান

মাহবুবুজ্জামান সেতু,নওগাঁ প্রতিনিধি: নওগাঁ জেলা পুলিশের নবাগত পুলিশ সুপার (এসপি) হিসাবে জনাব আবদুল মান্নান মিয়া, বিপিএম গতকাল সোমবার (০৯আগষ্ট২০১৯ খ্রিঃ) যোগদান করেছেন। ইতোপূর্বে তিনি গাইবান্ধা জেলা পুলিশ সুপার (এসপি) হিসেবে কর্মরত ছিলেন। আজ মঙ্গলবার (১০ আগষ্ট,২০১৯ খ্রি:)প্রথম কার্যদিবসে তিনি পুলিশ লাইনস্ মাঠে অনুষ্ঠিত বিশেষ পরিচিতি সভায় যোগদান করেন।

এ সময় তিনি পুলিশের বিভিন্নস্তরের অফিসার-ফোর্সদের সঙ্গে পরিচিত হন। এক আন্তরিক ও হৃদ্যতাপূর্ণ পরিবেশে তিনি সামনের দিনগুলোতে করণীয় ও বর্জনীয় সম্পর্কে মূল্যবান দিক নির্দেশনা প্রদান করেন। সভা শেষে তিনি পুলিশ লাইন্সের বিভিন্ন শাখা ও স্থাপনা পরিদর্শন করেন।

তাঁর সুযোগ্য সহধর্মীনি জনাব মোছাঃ মনোয়ারা বেগম জেলা পুলিশ নারী কল্যাণ সমিতি(পুণাক), নওগাঁর সভানেত্রী হিসাবেও এদিন দায়িত্বভার গ্রহণ করেন।

বাংলাদেশ পুলিশের অত্যন্ত মেধাবী,দক্ষ ও সাহসী এ কর্মকর্তা বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (BUET) হতে বিএসসি ইন- কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং এমবিএ সম্পন্ন করেন ইন্সটিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন (IBA), ঢাকা ইউনিভার্সিটিতে ।

তিনি ২২তম বিসিএস এর মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি পুলিশ সুপার হিসেবে গাইবান্ধা জেলা, পুলিশ হেডকোয়ার্টার্সসহ এবং স্পেশাল ব্রাঞ্চ ঢাকা, পটুয়াখালী জেলা, ঢাকা মেট্রাপলিটন পুলিশ এবং হাইওয়ে পুলিশে অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি জাতিসংঘের শান্তিরক্ষা মিশন ও অন্যান্য দেশি-বিদেশী প্রশিক্ষণে অংশগ্রহণ করে মেধার স্বাক্ষর রেখে বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন।

জনাব আবদুল মান্নান মিয়া, বিপিএম ১৯৭৪ সালে মাদারীপুর জেলার শিবচর উপজেলার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে আবদুল করিম মুন্সি সাহেব ও রিজিয়া বেগম দম্পতির ঘর আলোকিত করে জন্মগ্রহণ করেন।

ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। তাঁর সহ-ধর্মিনী ইউনাইটেড হসপিটাল, ঢাকায় একজন উচ্চপদস্থ কর্মকর্তা বলে জানা গেছে।#

error: লাল সবুজের কথা !!