সর্বশেষ সংবাদ

নওগাঁর মান্দায় শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকারের সাফল্য

নওগাঁ প্রতিনিধি মাহবুবুজ্জামান সেতুর পাঠানো রিপোর্টে বিস্তারিতঃ “শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্তমান সরকার সামাজিক অবকাঠামো উন্নয়নের পাশাপাশি শিক্ষার মান উন্নয়নেও ব্যাপক কাজ করায় জননেত্রী শেখ হাসিনা এবং স্থানীয় সাংসদ,বস্ত্র ও পাট মন্ত্রী মুহাঃ ইমাজ উদ্দিন প্রামানিককে নওগাঁ-৪ (মান্দা) আসনের সাধারন মানুষ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীরা ধন্যবাদ জানিয়েছে।

বর্তমান সরকারের আমলে শিক্ষার যে উন্নয়ন ও অগ্রগতি সাধিত হয়েছে তা অকল্পনীয়।

মান্দা উপজেলার রাস্তা-ঘাট স্কুল কলেজ এর বিল্ডিং, আইসিটি ভবন নির্মাণ, শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন, শিক্ষা প্রতিষ্ঠানে বৈজ্ঞানিক যন্ত্রপাতি সরবরাহ, ফায়ার সার্ভিস ষ্টেশন নির্মাণ, কলেজ জাতীয়করণ সহ শিক্ষার্থীদের ডিজিটাল পদ্ধতিতে শিক্ষাদান কর্মসূচী গ্রহন, বিনা মূল্যে পাঠ্য পুস্তক বিতরণ ও উপবৃত্তি প্রদান করে শিক্ষার্থীদের লেখাপড়ার সুযোগ সৃষ্টি করায় গোটগাড়ী শহীদ মামুন সরকারী হাইস্কুল ও কলেজের সহকারী প্রধান শিক্ষিকা মাহফুজা খাতুন, অধ্যক্ষ জহুরুল ইসলাম, মান্দা কৃষি ও কারিগরী কলেজের অধ্যক্ষ আব্দুল মতিন মন্ডল, মান্দা মমিন শাহানা সরকারী ডিগ্রী কলেজ এর অধ্যক্ষ বেদারুল ইসলাম ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস সালাম বর্তমান সরকারের সাফল্য এবং শিক্ষা ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

নওগাঁর মান্দায় শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকারের সাফল্য
নওগাঁর মান্দায় শিক্ষার মান উন্নয়নে বর্তমান সরকারের সাফল্য

“শিক্ষা নিয়ে গড়বো দেশ,শেখ হাসিনার বাংলাদেশ” প্রতিপাদ্যে গোটগাড়ী শহীদ মামুন সরকারী হাইস্কুল ও কলেজের সহকারী প্রধান শিক্ষিকা মাহফুজা খাতুন এবং অধ্যক্ষ জহুরুল ইসলাম তাদের কলেজ সরকারীকরণ করায় তারা অত্র কলেজের পক্ষথেকে জননেত্রী শেখ হাসিনা এবং বস্ত্র ও পাঠ মন্ত্রী মুহা: ইমাজ উদ্দিন প্রামানিককে সাধুবাদ এবং কৃতজ্ঞতাবোধ জানিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে অাবারো নৌকা মার্কায় ভোট দেবার জন্য অভিব্যাক্তি প্রকাশ করেন।

মান্দা কৃষি ও কারিগড়ি কলেজের অধ্যক্ষ অাব্দুল মতিন মন্ডল বলেন, বর্তমান সরকার শিক্ষার মান উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করায় অামি অত্র কলেজের পক্ষ থেকে বর্তমান সরকারকে ধন্যবাদ জানাই।

মান্দা মুমিন শাহানা সরকারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ বেদারুল ইসলাম জানান, বর্তমান সরকার শিক্ষাক্ষেত্রের বৈষম্য দূর করতে এবং শিক্ষার মান উন্নয়নে ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে। তারই ধারাবাহিতায় মান্দা উপজেলায় অামাদের কলেজটি সরকারী করায় বর্তমান সরকারের প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতাবোধ জানাই।

নওগাঁর মান্দায় শিক্ষার মান উন্নয়ন সম্পর্কে উপজেলা শিক্ষা অফিসার অাব্দুস সালাম বলেন,শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের যথেষ্ট অবদান রয়েছে। যেমন- বছরের শুরুতে শিক্ষার্থীদের মাঝে নতুন বই বিতরন,শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন, ৪ টি প্রতিষ্ঠানে অাইসিটি ভবন নির্মাণ,৭৫ টি শিক্ষা প্রতিষ্ঠানে বৈজ্ঞানিক যন্ত্রপাতি সরবরাহ, শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নের জন্য শিক্ষা সপ্তাহ পালন, প্রতিবছর বিজ্ঞান মেলা,ডিজিটাল মেলা এবং উন্নয়ন মেলার অায়োজন করার পাশাপাশি শিক্ষার্থীদের বই পড়ার অভ্যাস চালু করনসহ শিক্ষকদের প্রশিক্ষণ প্রদানের ব্যাবস্থা করা হয়েছে।যা শিক্ষাক্ষেত্রে বর্তমান সরকারের সাফল্য ।

error: লাল সবুজের কথা !!