নওগাঁর মান্দায় জেএসসি পরীক্ষার ফলাফলে স্কলারশীপ পেয়ে সাফল্যের শীর্ষে যেসব প্রতিষ্ঠান!

মাহবুবুজ্জামান সেতু, নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দা উপজেলায় ‘কালীগ্রাম দোডাঙ্গী উচ্চ বিদ্যালয়’ জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাশ করার পাশাপাশি ট্যালেন্টপুলে ১৭ জন এবং সাধারণ গ্রেডে ৩ জন স্কলারশীপ (বৃত্তি) পেয়ে প্রথম স্থান অর্জন করেছে।

উল্লেখ্য,সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,২০১৮ সালোর জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ট্যালেন্টপুলে এবং সাধারণ গ্রেডে স্কলারশিপ পেয়েছে যেসব শিক্ষাপ্রতিষ্ঠান তন্মধ্য হতে-বুড়িদহ উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে ৭ জন এবং সাধারন গ্রেডে ২ জন, কালীগ্রাম দোডাঙ্গী উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে ১৭ জন এবং সাধারন গ্রেডে ৩ জন, সাহাপুর ডি এ উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে ২ জন এবং সাধারণ গ্রেডে ২ জন,দক্ষিণ মৈনম উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে ৪ জন এবং সাধারন গ্রেডে ২ জন,বৈদ্যপুর উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে ২ জন এবং সাধারন গ্রেডে ২ জন,কয়াপাড়া কামারকুড়ি উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে ১ জন এবং সাধারণ গ্রেডে ৪ জন,সতিহাট কে.টি উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ট্যালেন্টপুলে ১ জন এবং সাধারণ গ্রেডে ১ জন,কাঞ্চন বি.এল উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে ২ জন এবং সাধারণ গ্রেডে ১ জন, জি.এস বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে ৫ জন এবং সাধারণ গ্রেডে ১ জন, মান্দা এসসি মডেল উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ট্যালেন্টপুলে ১ জন এবং সাধারণ গ্রেডে ১ জন, পাকুরিয়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে ১ জন এবং সাধারণ গ্রেডে ৩ জন, আইওরপাড়া উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে ২ জন এবং সাধারণ গ্রেডে ১ জন,

মান্দা থানা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ট্যালেন্টপুলে ৩ জন এবং সাধারণ গ্রেডে ৫ জন, গোটগাড়ী শহীদ মামুন সরকারি উচ্চ বিদ্যালয় ও কলেজ থেকে ট্যালেন্টপুলে ১ জন এবং সাধারণ গ্রেডে ২ জন, মুক্তিযোদ্ধা মেমোরিয়াল জুনিয়র বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে ৩ জন এবং সাধারণ গ্রেডে ২ জন, জোতবাজার আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে ১ জন, চকগোপাল উচ্চ বিদ্যালয় থেকে ট্যালেন্টপুলে ১ জন,কালিকাপুর চককালিকাপুর স্কুল এন্ড কলেজ থেকে ট্যালেন্টপুলে ২ জন।

এ ছাড়াও সাধারণ গ্রেডে স্কলারশিপ পেয়েছে যেসব শিক্ষাপ্রতিষ্ঠান তন্মধ্য হতে- নূরুল্যাবাদ এম. এল উচ্চ বিদ্যালয় থেকে ১ জন,মৈনম মাধ্যমিক বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২ জন, পরানপুর উচ্চ বিদ্যালয় থেকে ১ জন, পি কে এ উচ্চ বিদ্যালয় থেকে ১ জন, কর্ণভাগ উচ্চ বিদ্যালয় থেকে ২ জন, মশিদপুর উচ্চ বিদ্যালয় থেকে ২ জন,কসব উচ্চ বিদ্যালয় থেকে ৪ জন, বিষ্ণপুর চকশৈল্যা উচ্চ বিদ্যালয় থেকে ১ জন,চকউলী বহুমূখী উচ্চ বিদ্যালয় থেকে ১ জন, একরুখী উচ্চ বিদ্যালয় থেকে ১ জন।

কালীগ্রাম দোডাঙ্গী উচ্চ বিদ্যালয়’ এর প্রধান শিক্ষক আনিছার রহমান বলেন, শিক্ষার্থীদের ভাল ফলাফল করার একটাই কারণ, আমরা বিশেষ করে গ্রীষ্মকালিন ছুটি এবং রমজানের ছুটির সময়গুলোতে পাঠদান করে থাকি।

মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) খন্দকার মুশফিকুর রহমান বলেন এবং শিক্ষা অফিসার আব্দুস সালাম বলেন, প্রতিষ্ঠানগুলো এতো সুন্দর ফলাফল করায় তাদের সকলকে অভিনন্দন । সেই সাথে শিক্ষকদের ধন্যবাদ জানাই। কারণ ওইসব স্কুলের শিক্ষার্থীদের ভাল ফলাফলের পেছনে শিক্ষকদের যথেষ্ট অবদান রয়েছে।#

error: লাল সবুজের কথা !!