ধানদিয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে অপপ্রচার : উপজেলা ছাত্রলীগের সভাপতি,সেক্রেটারির নিন্দা প্রকাশ

37

নিজস্ব প্রতিবেদক: তালা উপজেলার ধানদিয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে অপপ্রচার হচ্ছে বলেছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সেক্রেটারি।

উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সেক্রেটারি কর্তৃক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে অাজ রবিবার ১লা জুলাই, জানিয়েছেন উপজেলার ১ নং ধানদিয়া ইউনিয়ন ছাত্রলীগের বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বিলুপ্তি ঘোষণা করা হলো এবং অাগামী ০৭-০৭-২০১৮ ইংরেজি তারিখের মধ্যে স্ব স্ব অাগ্রহী প্রার্থীদেরকে উপজেলা ছাত্রলীগের সভাপতি,সম্পাদক বরাবর পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত দেয়ার জন্য বলা হলো

এদিকে কমিটি বিলুপ্তির ঘটনাকে কেন্দ্র করে
কিছু ছাত্রলীগ নেতা-কর্মীরা তাদের ফেসবুকে ঝড় তুলেছেন এবং অপপ্রচার চালাচ্ছেন।তারা তাদের ফেসবুক পোস্টে লিখেছেন শনিবার গভীর রাতে ১ লক্ষ টাকার বিনিময়ে ধানদিয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি বিক্রি হলো শিবির নেতার কাছে বলে অভিযোগ উঠেছে

এ বিষয়ে জানতে চাইলে তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাদী বলেন, আজ রবিবার (০১ জুলাই) তালা উপজেলার ধানদিয়া ইউনিয়ন ছাত্রলীগের কমিটি লিখিত ভাবে প্রেস বিজ্ঞপ্তির মাথ্যমে বিলুপ্ত ঘোষনা করা হয়েছে। দীর্ঘদিন যাবত সাংগঠনিক কার্যক্রম না থাকায় এ কমিটি বিলুপ্ত করা হয়েছে। পরবর্তী কমিটি গঠনের লক্ষ্যে আগামী ০৭ জুলাইয়ের মধ্যে আগ্রহী প্রার্থীদের বায়োডাটা দিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর আবেদন করতে হবে। তবে এ বিষয়টিকে নিয়ে ধানদিয়া ইউনিয়ন ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নামধারী কিছু নেতা কর্মীরা অপ্রচার দিচ্ছে যে, অর্থ বিনিময় করে কমিটি বিলুপ্তির আগেই নতুন কমিটি ঘোষনা করা হয়েছে। যেটার কোন প্রমান নেই। বিষয়টির মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।
বাংলাদেশ ছাত্রলীগ তালা উপজেলার শাখার সুনাম নষ্ট করতে একটি কুচক্রী মহল এই অপপ্রচার দিচ্ছেন। এই মিথ্যা ঘটনার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। কমিটি অবশ্যই যোগ্য প্রার্থীদের নিয়ে গঠন করা হবে এবং সেটা হবে প্রকাশ্যে স্বচ্ছতার মধ্যে দিয়ে।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, অামরা ধানদিয়া ইউনিয়নের ছাত্রলীগের কমিটি এখনো ঘোষণা দেয়নি।তাছাড়া অামরা অাজ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ধানদিয়া ইউনিয়ন ছাত্রলীগের মেয়াদ উত্তীর্ণ কমিটি বিলুপ্ত ঘোষণা করেছি। এবং সেই সাথে অাগ্রহী প্রার্থীদেরকে অাগামী ৭ জুলাইয়ের মধ্যে পূর্ণাঙ্গ জীবন বৃত্তান্ত দেওয়ার জন্য জানিয়েছি।তিনি অারো বলেন একটি কুচক্রী মহল তালা উপজেলা ছাত্রলীগের সুনাম নষ্ট করার জন্য চেষ্টা চালাচ্ছেন।

তিনি অারো বলেন, ধানদিয়া ইউনিয়নে প্রতিবাদ সভা করা হয়েছে কমিটি নিয়ে।কিন্তু অামরা তো এখনো কমিটি দেয়নি।কমিটি গঠন ছাড়া কমিটির বিরুদ্ধে কীভাবে প্রতিবাদ সভা করা যায় সেটি অামার বোধগম্য নয়। তিনি বলেন অামরা জামায়াত-শিবিরের কোনো নেতা-কর্মীকে দলে অানার জন্য সভাপতি, সম্পাদক হয়নি। তাছাড়া টাকার বিনিময়ে কোনো কমিটি দেয়া হবেনা এবং যোগ্য ব্যক্তি কমিটির দ্বায়িত্ব পাবেন।