দৈনিক পত্রদূত সম্পাদক স. ম আলাউদ্দিন হত্যা মামলার পাবলিক সাক্ষী ক্লোজ, আইও সাক্ষী ১৬ সেপ্টেম্বর

39

দৈনিক পত্রদূত সম্পাদক বীরমুক্তিযোদ্ধা শহীদ স. ম আলাউদ্দীন হত্যা মামলার পাবলিক সাক্ষী ক্লোজ করা হয়েছে। আগামী ১৬ সেপ্টেম্বর আদালত তদন্তকারী কর্মকতর্তার সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন।

১৯৯৬ সালের ১৯ জুন দৈনিক পত্রদূত অফিসে কর্মরত অবস্থায় ঘাতকের গুলিতে প্রাণ হারান পত্রিকার সম্পাদক বীরমুক্তিযোদ্ধা শহীদ স. ম আলাউদ্দীন। এ ঘটনায় নিহতের ভাই স. ম নাসির উদ্দীন বাদী হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে সাতক্ষীরা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ঘটনার ৫দিন পর পুলিশ শহরের সুলতানপুর থেকে যুবলীগ কর্মী কাজী সাইফুল ইসলামকে গ্রেপ্তার এবং সাইফুলের স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকান্ডে ব্যবহৃত কাটা রাইফেলসহ পাইপগান, বন্দুক, ইয়ারগান, গন্ধক, মোমছাল, রাইফেলের বাট, স্প্রিংসহ বিপুল পরিমান অস্ত্র ও গুলি উদ্ধার করে। দীর্ঘ তদন্ত শেষে সিআইডি সুলতানপুরের সাইফুল্লাহ কিসলু (বর্তমানে মৃত) তার ভাই খলিলুল্লাহ ঝড়–, তার আর এক ভাই মোমিন উল্লাহ মোহন, আলিপুরের আব্দুস সবুর, নগরঘাটার আব্দুর রউফ, তার শ্যালক আবুল কালাম, সুলতানপুরের কাজী সাইফুল ইসলাম, আতিয়ার রহমান, এসকেন্দার মির্জা ও প্রাণসায়রের সফিউর রহমানকে আসামী করে চার্জশীট দাখিল করে।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করছেন পিপি এড. ওসমান গনি। তাকে সহায়তা করেন এড. আজাহারুল ইসলাম ও এড. ফাহিমুল হক কিসলু। আসামী পক্ষে ছিলেন, যশোরের এড. হাসান ইমাম, এড. আব্দুল মজিদ, জিএম লুৎফার রহমান প্রমুখ।
সুত্র-দৈনিক পত্রদূত