দেবহাটা প্রেসক্লাবের উদ্যোগে মহান ভাষা ও শহিদ দিবস পালিত

15

দেবহাটা ব্যুরো : দেবহাটা প্রেসক্লাবের উদ্যোগে (২১ ফেব্রুয়ারী) একুশের প্রথম প্রহরে উপজেলা শহীদ মিনারে পুষ্পক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান দেবহাটা প্রেসক্লাবের নেতৃবৃৃন্দরা। পরে সকাল সাড়ে ১০ টায় দেবহাটা প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু।

সাধারন সম্পাদক সৈয়দ রেজাউল করিম বাপ্পার সঞ্চালনায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি আকতার হোসেন ডাবলু, সহ-সভাপতি আবু হুরাইরা, যুগ্ন-সম্পাদক নির্মল কুমার মন্ডল, সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, কোষাধ্যক্ষ কেএম রেজাউল করিম, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আরাফাত হোসেন লিটন, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ, কার্য্যনির্বাহী সদস্য অধ্যাপক ইয়াসিন আলী, কার্য্যনির্বাহী সদস্য আব্দুল আলিম মিঠু, কার্য্যনির্বাহী সদস্য এমএ মামুন, কার্য্যনির্বাহী সদস্য মোমিনুর রহমান, কার্য্যনির্বাহী সদস্য জিএম আব্বাস উদ্দীন, কার্য্যনির্বাহী সদস্য মোসলেম আলী সহ অন্যান্য নেতৃবৃন্দরা।

এসময় বক্তারা বলেন, বাঙালীর ভাষা আন্দোলনের স্বীকৃতি স্বরুপ জাতিসংঘের সহযোগী সংস্থা ইউনেস্কো ১৯৯৯ সালের ১৭ নভেম্বর ২১ ফেব্রুয়ারীকে আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ঘোষনা করে। সেখান থেকে যথাযোগ্য মর্যাদায় সারা বিশ্ব একযোগে এইদিনটি পালন করে আসছে আর আমাদের ভাষা আন্দোলনের সংগ্রামের কথা ও অমর একুশের চেতনা দেশের গন্ডি পেরিয়ে বিশ্বের বিভিন্ন ভাষাভাষী মানুষের কাছে পরিচিতি লাভ করেছে।