সর্বশেষ সংবাদ

দেবহাটা আ’লীগের দীর্ঘ ৭ বছর পর সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মধ্যে চাঞ্চল্য

কে.এম রেজাউল করিম, দেবহাটা ব্যুরো : দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আগামী ১ ডিসেম্বর রবিবার নির্ধারন করা হয়েছে। গত ২৮ অক্টোবর বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর পাঠানো সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের এক চিঠিতে এই তারিখ নির্ধারণ করার বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

পাশাপাশি সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ ও সাধারন সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম স্বাক্ষরিত অপর এক চিঠিতে দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সম্মেলন সুষ্ঠ ও সুন্দরভাবে সম্পন্নের লক্ষ্যে সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদকে দলনেতা করে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক দেবহাটা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গনি, জেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এ্যড সম গোলাম মোস্তফা ও জেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য আলহাজ্ব রফিকুল ইসলামকে সদস্য করে ৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। এদিকে নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ ৭ বছর পর দেবহাটা উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের দিনক্ষন নির্ধারন হওয়ায় ইতোমধ্যেই প্রানচাঞ্চল্য ফিরেছে দেবহাটার তৃণমূল আওয়ামী নেতাকর্মীদের মাঝে। এর আগে সর্বশেষ ২০১২ সালে দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিলো।

আসন্ন ১ ডিসেম্বর দেবহাটা উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে অংশ নেয়া দুটি পদের ছয় হেভিওয়েট প্রার্থীদের মধ্যে তৃনমুল নেতাকর্মী ও কাউন্সিলরদের আস্থা অর্জনের চেষ্টা করছেন সকঠ প্রার্থীরা। আসন্ন কাউন্সিলে সভাপতি পদে ৩ জনরে মধ্যে রয়েছেন বর্তমান দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও জেলা আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল গণি, বর্তমান উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান এবং উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম। এছাড়া সাধারন সম্পাদক পদে ৩ন প্রতিদ্ব›দ্বীতা করছেন। তারা হলেন, বর্তমান টানা ২ বার সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত মনিরুজ্জামান মনি, বর্তমান জেলা আওয়ামীলীগের সদস্য আলহাজ্ব রফিকুল ইসলাম ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুর রউফ।

উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন সূত্র মতে জানা গেছে, ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা মিলে মোট ২৩১ জন কাউন্সিলর তাদের নেতা নির্বাচিত করবেন। রবিবার সকাল ১০ টায় সখিপুর ইউনিয়ন পরিষদে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন উদ্বোধন করবেন সাবেক সাংসদ ও জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আফম রুহুল হক এমপি। সম্মানীত অতিথি হিসেবে থাকবেন যথাক্রমে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও হুইপ আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্য্যনির্বাহী সদস্য এস.এম কামাল হোসেন, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্য্যনির্বাহী সদস্য এ্যাডঃ আমিরুল আলম মিলন, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাতক্ষীরা সদর আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি এবং শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস.এম জগলুল হায়দার এমপি।

সম্মেলনে প্রধান বক্তা থাকবেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম। সম্মেলনে সভাপতিত্ব করবেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান এবং সঞ্চালনা করবেন উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি। এখন সময় ক্ষেপনের পালা। সবাই অধীর আগ্রহে আছেন কে হবেন উপজেলা আওয়ামীলীগের কান্ডারী। আওয়ামীলীগের নেতাকর্মীরা ছাড়াও সাধারণ মানুষের মধ্যে কৌতুহলের শেষ নেই।

error: লাল সবুজের কথা !!