দেবহাটায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

21

কে.এম রেজাউল করিম, দেবহাটা ব্যুরো : দেবহাটায় উপজেলা প্রশাসনের আয়োজনে বিস্তারিত কর্মসূচীর মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। কর্মসূচীর মধ্যে ছিল রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন।

পুষ্পমাল্য অর্পন করেন দেবহাটা উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, দেবহাটা থানা, দেবহাটা মুক্তিযোদ্ধা সংসদ, দেবহাটা প্রেসক্লাব, দেবহাটা উপজেলা আওয়ামীলীগ, উপজেলা জাতীয় পার্টি, দেবহাটা কলেজ, সখিপুর সরকারী কেবিএ কলেজ, দেবহাটা বিবিএমপি (মডেল) হাইস্কুল, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবকলীগ সহ বিভিন্ন রাজনৈতিক ও সমাজসেবী সংগঠন। পরে সকাল সাড়ে ৮ টায় প্রভাতফেরী উপজেলা পরিষদ থেকে শুরু হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা মুক্ত মঞ্চ প্রাঙ্গনে এসে শেষ হয়। পরে এক আলোচনা সভা ও দেশীয় সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা অধীর কুমার গাইনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ। বক্তব্য রাখেন দেবহাটা থানার ওসি (তদন্ত) উজ্জ্বল কুমার মৈত্র, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুল লতিফ, উপজেলা প্রকৌশলী রথীন্দ্রনাথ হালদার, উপজেলা কৃষি কর্মকর্তা শরীফ মোহাম্মদ তিতুমীর, সিনিয়র মৎস্য কর্মকর্তা বদরুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই রকেট, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বাশার, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী জুয়েল হোসেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান, পাইলট হাইস্কুলের প্রধান শিক্ষক মদন মোহন পাল প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক, শিক্ষকসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পরে ছাত্র-ছাত্রীদের রচনা, চিত্রাঙ্কন, উপস্থিত বক্তব্য, কুইজ প্রতিযোগীতায় অংশগ্রহনে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। এছাড়া উপজেলার বিভিন্ন স্কুল কলেজ সহ বিভিন্ন প্রতিষ্ঠানের আয়োজনে দিবসটি যথাযতভাবে পালন করা হয়।