দেবহাটার কুলিয়ায় স্কুলের জমি দখলের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

49
দেবহাটার কুলিয়ায় স্কুলের জমি দখলের প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

কে.এম রেজাউল করিম, দেবহাটা ব্যুরো ॥ দেবহাটার কুলিয়ায় স্কুলের জমি দখলের প্রতিবাদে শিক্ষার্থী ও অভিভাবকদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন মানববন্ধনের খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে অবিলম্বে বিষয়টির সমাধানের আশ্বাস প্রদান করেছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১১ টায় সাতক্ষীরা-কালীগঞ্জ প্রধান সড়কের কুলিয়া বাজারের সামনে এই মানববন্ধনটি পালিত হয়। কুলিয়া স্যার আনসার আলী স্কুলের জমি ভূমিদস্যু আশুরা ও ইব্রাহীম গাজী কর্তৃক জোর পূর্বক দখল করার প্রতিবাদে সচেতন এলাকাবাসীর ব্যানারে অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক ইউপি সদস্য কুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি মোশাররফ হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক রেজাউল ইসলাম, কুলিয়া ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, কুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক নাজমুল হুদা, ছাত্রনেতা মিঠু, আরিজা খাতুন, মহিলা অভিভাবক ছবি সরদার প্রমুখ।

বক্তারা এসময় স্কুলের জমি জোরপূর্বক দখলকারীদের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের কাছে দাবী জানান। এদিকে এই মানববন্ধনের খবর পেয়ে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকবাল হোসেন ঘটনাস্থলে যান। এসময় ইউএনওর সাথে কুলিয়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম উপস্থিত ছিলেন। ইউএনও পরিস্থিতি শান্ত করেন এবং তিনি অবিলম্বে এবিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহন করবেন বলে আশ্বাস প্রদান করেন।

ইউএনও ইকবাল হোসেন জানান, তিনি বিষয়টি তদন্ত করার জন্য স্থানীয় তহশীলদারকে নির্দেশনা দিয়েছেন। তদন্ত রিপোর্ট পাওয়ার পরে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে ইউএনও জানান।