দীর্ঘ প্রত্যাশার আন্তঃনগর ট্রেন দেখতে পেল ঠাকুরগাঁও ও পঞ্চগড় বাসী

79
দীর্ঘ প্রত্যাশার আন্তঃনগর ট্রেন দেখতে পেল ঠাকুরগাঁও ও পঞ্চগড় বাসী

মোঃ নয়ন হোসাইন, পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ ঠাকুরগাঁও ও পঞ্চগড় বাসীর দীর্ঘদিনের আকাঙ্ক্ষা সরাসরি আন্তঃনগর ট্রেন চালু করার। দীর্ঘ প্রত্যাশার পর 10 নভেম্বর থেকে চালু হচ্ছে সরাসরি ঢাকা টু পঞ্চগড় আন্তঃনগর ট্রেন।

এর সুবাদে আজ 9 তারিখ বিকাল সাড়ে পাঁচটার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেনটি পীরগঞ্জ রেলস্টেশন হয়ে পঞ্চগড়ের দিকে রওনা হয়। এ সময় পীরগঞ্জের অসংখ্য মানুষ ট্রেনটিকে দেখার জন্য ছুটে আসে। অনেকেই প্রশংসা করে বলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক উদ্যোগের ফলে আজ আমাদের এই স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞ।

১০ নভেম্বর সকাল ৭টা ২০ মিনিটে পঞ্চগড়ে দ্রুতযান এক্সপ্রেস উদ্বোধনের পর ৭টা ৫৮ মিনিটে ঠাকুরগাঁওয়ে পৌঁছবে এবং ৮টায় ঠাকুরগাঁও থেকে পীরগঞ্জ হয়ে ঢাকার উদ্দেশ্যে রাওনা হবে। আবার রাতে একতা এক্সপ্রেস পঞ্চগড় থেকে ঠাকুরগাঁও হয়ে ৯টা ৪০ মিনিটে ছেড়ে যাবে।

রেলপথ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সদস্য ও ঠাকুরগাঁও-৩ আসনের এমপি অধ্যাপক ইয়াসিন আলী বলেন, ঠাকুরগাঁওয়ে বিশাল জনসভায় প্রধানমন্ত্রী যেসকল প্রতিশ্রুতি দিয়েছিলেন, ধীরে ধীরে সবগুলোই বাস্তবায়ন হবে।

এরই ধারাবাহিকতায় সরাসরি অন্তঃনগর ট্রেন চালু হচ্ছে। ঠাকুরগাঁও চেম্বার অব কমার্সের পরিচালক রেজওয়ানুল হক বিপ্লব বলেন, এ রুটে কানেকটিং ট্রেনে দুটি জেলার মানুষের জন্য যে পরিমান টিকিট ছিল, তা প্রয়োজনের তুলনায় খুব কম। আশা করি আন্তঃনগর ট্রেনে পর্যাপ্ত পরিমাণ টিকিট পাওয়া যাবে। ট্রেন দুটি চালু হলে যাতায়াতের পাশাপাশি অর্থনীতিতে ইতিবাচক প্রভাব পড়বে।