তালায় লটারিতে প্রান্তিক চাষি হলেন ২৬২০জন

এসএম বাচ্চু,তালা প্রতিনিধি: তালায় উপজেলায় প্রান্তিক চাষিদের মাঝ থেকে লটারির মাধ্যমে সরকারিভাবে ধান ক্রয়ের জন্য চাষি নির্বাচন করা হয়েছে।

এবার গতকাল (বুধবার) উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে ১১ হাজার ৮৮৬ জন চাষির মধ্যে ২৬২০ জন চাষিকে নির্বাচন করা হয়।

চাষি নির্বাচনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইকবাল হোসেনের সভাপত্বিতে সভায় অতিথির হিসাবে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান মুর্শিদা পারভীন পাঁপড়ী,উপজেলা খাদ্য নিয়ন্ত্রন কর্মকর্তা মোঃ আবু হেনা মোস্তফা কামাল,ভারপ্রাপ্ত কর্মকর্তা রবিউল ইসলাম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহফুজুর রহমান,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাজমুন নাহার, ইউপি চেয়ারম্যান এম মফিদুল হক লিটু,উপজেলা কৃষি কর্মকর্তা শেখ আবু জাফর, সহকারী খাদ্য পরিদর্শক শিবুপদ ঘোষ প্র্রমুখ।

প্রকাশ,তালার খাদ্যগুদামে এবার ২৬ টাকা কেজি দরে ১৩৬২ মেট্রিকটন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। উপজেলার ১২টি ইউনিয়নে কৃষি কার্ডধারী ১১ হাজার ৮৮৬ জন কৃষক রয়েছে। এই বিপুলসংখ্যক কৃষকের নিকট থেকে সরাসরি ধান ক্রয় সম্ভব না হওয়ায় লটারির মাধ্যমে ২৬২০ জন প্রান্তিক কৃষক নির্বাচন করা হয়।

নির্বাচিত কৃষকগণ ৫০০ কেজি হারে ধান সরকারি গুদামে বিক্রি করতে পারবেন। উপজেলায় ৮ হাজার ৬৭০ শ হেক্টর জমিতে আমন ধানের আবাদ করা হয়েছে। ৮ হাজার ৩৯০ মেট্রিকটন ধানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

error: লাল সবুজের কথা !!