তালায় ডিজিটাল হাজিরা মেশিন দুর্নীতি : সহকারী শিক্ষা অফিসার শচীন্দ্র নাথ বদলি

4
লাল সবুজের কথা- Lal Sobujer Kotha

এস এম বাচ্চুু, তালা প্রতিনিধি : তালা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের অধিন শালিখা ক্লাস্টারের দায়িত্বপ্রাপ্ত সহকারী শিক্ষা অফিসার শচীন্দ্র নাথ বিশ্বাসকে অবশেষে ক্লাস্টার বদলি করা হয়েছে। তালা উপজেলা শিক্ষা অফিসার শেখ মুস্তাফিজুর রহমান তাকে ক্লাস্টার বদলির আদেশ দেন।

সূত্রে জানাগেছে, উপজলার শালিখা ক্লাস্টারের দায়িত্ব পালনকালে সহকারি শিক্ষা অফিসার শচীন্দ্র নাথ বিশ্বাস তাঁর অধিন সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নির্দিষ্ট একটি কোম্পানির ডিজিটাল হাজিরা মেশিন ক্রয়ের জন্য চাঁপ প্রয়োগ করেন। অভিযোগ উঠেছিল- নিম্ন মানের ওই কোম্পানির ডিজিটাল হাজিরা মেশিন বিদ্যালয়গুলোতে বিক্রি করতে পারলে তিনি মেশিন প্রতি কমিশন প্রাপ্ত হতেন।

এ নিয়ে শিক্ষকদের মাঝে ক্ষোভ ছড়িয়ে পড়ে এবং এবিষয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

এ বিষয়ে তালা উপজেলা শিক্ষা অফিসার শেখ মুস্তাফিজুর রহমান জানান, ডিজিটাল হাজিরা মেশিন ক্রয় সংক্রান্ত অভিযোগের ভিত্তিতে সাতক্ষীরা জেলা শিক্ষা অফিস সহকারি শিক্ষা অফিসার শচীন্দ্র নাথ বিশ্বাসের বিরুদ্ধে তদন্ত করেন। এমতাবস্থায় তাঁর বিরুদ্ধে অভিযোগ ওঠায় গত ১৩/০১/২০ তারিখে ৫৭ নং স্মারকে তাকে উপজেলার খলিলনগর ক্লাস্টারে বদলি করা হয়েছে এবং খলিলনগর ক্লাস্টারের দায়িত্বপ্রাপ্ত সহকারী শিক্ষা অফিসার নব কুমার মন্ডলকে শালিখা ক্লাস্টারে বদলি করা হয়েছে। আগামী ২০/০১/২০২০ তারিখ থেকে এই আদেশ কার্যকর হবে বলে শিক্ষা অফিসার শেখ মুস্তাফিজুর রহমান’র এক অফিস আদেশ এতথ্য জানা গেছে।

এদিকে, ডিজিটাল হাাজিরা মেশিন ক্রয়ে দূর্নীতির অভিযোগে বদলি হওয়া সহকারি শিক্ষা অফিসার শচীন্দ্র নাথ বিশ্বাস তার বদলি ঠেকাতে বিভিন্ন মহলে দৌড় ঝাপ শুরু করেছে। এমনকি তার বদলি ঠেকাতে নিম্নমানের সংশ্লিষ্ট ডিজিটাল হাজিরা মেশিন কোম্পানির এক প্রতিনিধি রাজনৈতিক মহলে তদ্বির শুরু করেছে।