তালার মাগুরা দাখিল মাদ্রাসায় চুরি, ৫লক্ষাধিক টাকা মালামাল লুট

13
লাল সবুজের কথা- Lal Sobujer Kotha

এসএম বাচ্চু, তালা প্রতিনিধি : তালার মাগুরা পীর শাহ্ জয়নুদ্দীন (রহ.) দাখিল মাদ্রাসায় চুরি সংঘটিত হয়েছে। শুক্রবার রাতে চোরচক্র মাদ্রাসার রুমের তালা কেটে বিজ্ঞান ক্লাস থেকে প্রায় ৫ লক্ষ টাকার মূল্যবান মালামাল নিয়ে যায়। অভিযোগ উঠেছে, মাদ্রাসার নৈশ প্রহরী আব্দুল হান্নান মাগুরা ইউনিয়ন আওয়ামীলীগ’র সাধারন সম্পাদক নির্বাচিত হবার পর থেকে প্রায় ৩বছর যথাযথ ভাবে দায়িত্ব পালন করেননা। ফলে মাদ্রাসা অরক্ষিত থাকায় চোরচক্র নির্ভিগ্নে চুরি সংঘটিত করে।

এলাকার একাধিক ব্যক্তি বলেন, মাসের পর মাস আব্দুল হান্নান গাজী মাদ্রাসায় নৈশ পাহারা না দেয়ায় মাদ্রাসার ভিতর ও আশপাশে মাদক সেবীদের আখড়া বসে। ইতোপূর্বে মাদ্রাসা সংলগ্ন রাস্তার ধারে স্থাপিত পীর শাহ জয়নুদ্দীন (রহ.) এর মাজার এবং মসজিদের কল্যানে স্থাপিত ২টি দান বক্স ভেঙ্গে টাকা চুরি হয়। মাদ্রাসার নৈশ প্রহরী তার দায়িত্ব পালন করলে এখানে মাদকের আখড়া বসতোনা এবং চুরির ঘটনা ঘটতো না।

এদিকে, মাদ্রাসায় দায়িত্ব পালন না করেও মাস শেষে বেতন উত্তোলন করায় অভিভাবকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। তাদের অভিযোগ, মাদ্রাসার সুপার আলাউদ্দীনকে প্রতি মাসে কমিশন দিয়ে নৈশ প্রহরী আব্দুল হান্নান গাজী দায়িত্ব পালন না করেও প্রতি মাসে বেতন উত্তোলন করেন।

মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি মো. ইখতিয়ার হোসেন জানান, চুরির সংবাদ পেয়ে সকালে মাদ্রাসায় গিয়েছিলাম। মাদ্রাসা থেকে কি কি চুরি হয়েছে এবং নৈশ প্রহরী রাতে কোথায় ছিল তা মাদ্রাসার সুপার বলতে পারবে। মাদ্রাসার সুপার মো. আলাউদ্দীন জানান, বিজ্ঞান ক্লাসের সামগ্রী ও মূল্যবান বাগজপত্র চুরি হয়েছে।

তবে, অভিযোগ অস্বীকার করে নৈশ প্রহরী মো. আব্দুল হান্নান গাজী বলেন, আমি মাদ্রাসায় নিয়োমিত দায়িত্ব পালন করি এবং ডিউটি করে শনিবার ভোর সাড়ে ৫টার দিকে বাড়ি যায়। এরপর চোরচক্র রুমের তালা কেটে অল্প কিছু প্লাস্টিক সামগ্রী নিয়ে যায়।

এ বিষয়ে তালা থানার ওসি (তদন্ত) শেখ সেকেন্দার আলী জানান, মাদ্রাসায় চুরির ঘটনা শুনেছি, তবে কোনও অভিযোগ আসেনি।অভিযোগ পেলে তদন্ত পুর্বক ব্যবস্থা নেওয়া হবে।