ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের বৃক্ষ রোপণ কর্মসূচী শুরু

559

পিংক ইসলাম ।। প্রাকৃতিক সৌন্দর্য বৃদ্ধি ও প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বৃক্ষের অবদান অনস্বীকার্য বিষয়টি উপলব্ধি করে প্রতি বছরই ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ বর্ষাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচী পালন করে থাকে। সেই ধারাবাহিকতায় এবছরও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষে পদার্পন উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে গতকাল বৃক্ষ রোপন কর্মসূচী শুরু হয়েছে।এই কর্মসূচী পুরো বর্ষাকাল পর্যন্ত চলমান থাকবে। বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ও প্রধান রোভার স্কাউট লিডার, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মাহমুদুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভার স্কাউট লিডার মো. জুয়েল মিয়া ও মো. মারুফুর রহমান

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদক জনাব মাহমুদুর রহমান বলেন, “প্রকৃতির প্রাণশক্তিকে ধরে রাখতে হলে বৃক্ষ রোপনের বিকল্প নেই। বৃক্ষ রোপন ঢাবি রোভার স্কাউট গ্রুপের একটি নিয়মিত আয়োজন । এবার কোভিড ১৯ এর মধ্যে হলেও ঢাবির শতবর্ষে পদার্পন উপলক্ষে সীমিত আকারে আমরা এ আয়োজন করেছি।”

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়েছে। সংগঠনটি প্রতিষ্ঠাকাল থেকেই বৃক্ষ রোপণ কর্মসূচী পালন করে আসছে।